সুপার কাপ হচ্ছেই আগামী মাসে

বাংলাদেশ লিগ শেষ হওয়ার পর পরই মাঠে নামবে প্রায় দুই কোটি টাকার দ্বিতীয় সুপার কাপ—এতদিন বলে আসছিলেন বাফুফের সভাপতি কাজী সালাউদ্দিন। বাংলাদেশ লিগ শেষ হওয়ার কথা ২২ জুন। সুপার কাপ হলে অংশ নেওয়া দলের সংখ্যা এবং ফরম্যাট ঠিক হয়ে যাওয়াই উচিত ছিল এত দিনে। কিন্তু কিছুই এখনো ঠিক হয়নি!
কাল সালাউদ্দিন বলছিলেন, ‘সুপার কাপ হবে এবং লিগ কমিটির আজকের (কাল) সভাতেই সবকিছু চূড়ান্ত হবে।’ কিন্তু সভা শেষে কমিটির চেয়ারম্যান সালাম মুর্শেদীর কথায় সুপার কাপ আয়োজনের নিশ্চয়তা পাওয়া গেল না। বললেন, ‘ক্লাবগুলোকে আমরা চিঠি দেব। তারা খেলতে চায় কি না, জানতে চাইব...।’
সালাউদ্দিন পরে বললেন, ‘গ্রামীণফোনের পৃষ্ঠপোষকতায় এবার সুপার কাপ হবেই। পাকিস্তানের বিপক্ষে জাতীয় দলের দুটি ম্যাচ শেষে জুলাইয়ের ১০-১২ তারিখে শুরু করব টুর্নামেন্টটা। আগেরবারের মতোই প্রাইজমানি থাকবে।’ কিন্তু কয়টি দল অংশ নেবে?
তবে অবস্থাদৃষ্টে মনে হচ্ছে, চলমান বাংলাদেশ লিগে ঢাকা মোহামেডানের অবস্থান দেখার পরই সিদ্ধান্ত হবে। মোহামেডান রয়েছে পঞ্চম স্থানে। অবস্থা বুঝে ছয়টি কিংবা আটটি দলকে সুযোগ দেওয়া হবে।
বিজেএমসির আবেদনে সাড়া: আগামী বাংলাদেশ লিগে খেলার সুযোগ চেয়ে বিজেএমসির করা আবেদন কাল গ্রহণ করে লিগ কমিটি চূড়ান্ত সিদ্ধান্তের জন্য পাঠিয়েছে বাফুফের নির্বাহী কমিটির কাছে।
বাংলাদেশ লিগের দ্বিতীয় স্তর: প্রথমবারের মতো ৮ দল নিয়ে দ্বিতীয় স্তর শুরু হবে ডিসেম্বর নাগাদ। ৩০ জুনের মধ্যে আগ্রহী দলগুলোকে আবেদন করতে বলা হয়েছে।

No comments

Powered by Blogger.