ছত্তিশগড়ে মাওবাদীদের ভূমি মাইনে ১০ পুলিশ নিহত

ভারতের ছত্তিশগড় রাজ্যে মাওবাদী বিদ্রোহীদের পুঁতে রাখা ভূমি মাইন বিস্ফোরণে পুলিশের ১০ সদস্য নিহত হয়েছেন। গতকাল শুক্রবার পুলিশের কর্মকর্তারা এ কথা জানান।
মাওবাদী বিদ্রোহীদের দমনে পরিচালিত অভিযানে ছত্তিশগড় রাজ্যের প্রধান রামনিয়াজ জানান, পুলিশের সদস্যরা গত বৃহস্পতিবার রাতে একটি গাড়িতে করে টহল দিচ্ছিলেন। এ সময় ভূমি মাইন বিস্ফোরণে গাড়িটি বিধ্বস্ত হয়। এতে গাড়িতে থাকা পুলিশের ১০ সদস্য নিহত ও তিনজন আহত হন। ছত্তিশগড় রাজ্যের রাজধানী রায়পুর থেকে ৪৮০ কিলোমিটার দক্ষিণে দান্তেওয়াদা জেলার বনাঞ্চল এলাকায় এ ঘটনা ঘটে।
দান্তেওয়াদার ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তা অঙ্কিত গার্গ বার্তা সংস্থা এএফপিকে জানান, ভূমি মাইন বিস্ফোরণে গাড়িটি বিধ্বস্ত হওয়ার সময় অদূরে ওত পেতে থাকা মাওবাদী বিদ্রোহীরা বিধ্বস্ত গাড়ি লক্ষ্য করে গুলিও ছোড়ে। তিনি বলেন, মাওবাদীদের নারী ক্যাডাররা সক্রিয়ভাবে এই হামলায় অংশ নেয়। তাদের গ্রেপ্তার করতে ওই এলাকায় নিরাপত্তা বাহিনী পাঠানো হয়েছে।
এই হামলার কয়েক ঘণ্টা আগে ছত্তিশগড়ের নারায়ণপুর জেলায় সশস্ত্র বাহিনীর একটি শিবির লক্ষ্য করে গুলি চালায় মাওবাদীরা। এ ঘটনায় পুলিশের পাঁচ সদস্য নিহত হন।

No comments

Powered by Blogger.