‘বড় তারকারা সবাই আসবে’

দুবারের বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনার বিপক্ষে দিন কয়েক আগেই রেকর্ড জয় পেয়েছে নাইজেরিয়া। নাইজেরিয়ার আবুজায় হওয়া প্রীতি ম্যাচে নাইজেরিয়া জেতে ৪-১ গোলে। দুই দেশের জাতীয় দলের লড়াইয়ে এটিই নাইজেরিয়ার প্রথম জয়।
তাই ঢাকায় আগামী ৬ সেপ্টেম্বর অনুষ্ঠেয় দুই দলের আরেকটি প্রীতি ম্যাচে আর্জেন্টিনা নিশ্চয়ই ওই পরাজয়ের শোধ তুলতে চাইবে। কাল লাগোস থেকে সংবাদ সংস্থা এএফপির দেওয়া খবরে নাইজেরিয়া ফুটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক মুসা আমাদুকে উদ্ধৃত করা হয়েছে এভাবে, ‘হ্যাঁ, সেপ্টেম্বরে বাংলাদেশে আর্জেন্টিনার সঙ্গে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে খেলতে আমরা সম্মত হয়েছি। এই ম্যাচের কাগজে-কলমে যা করার দরকার, তার সবই করেছি এবং আমরা একটা বড় ম্যাচের অপেক্ষাতেই আছি।’
মুসা আমাদু বলেছেন, দুই দলই ঢাকা যাবে তাদের প্রথম দলটি নিয়ে এবং সেরা সব তারকাই থাকবেন। নাইজেরিয়া এই ম্যাচের তিন দিন আগেই আনতানানারিভোতে আফ্রিকান নেশনস কাপের বাছাই পর্বে গুরুত্বপূর্ণ ম্যাচে স্বাগতিক মাদাগাস্কারের মুখোমুখি হবে।
নাইজেরিয়া ফুটবল ফেডারেশনের এ ঘোষণার পর মেসিদের ফুটবল দেখার জন্য সারা বাংলাদেশ অপেক্ষার উত্তেজনায় ফুটছে টগবগ করে। বাংলাদেশ ফুটবল ফেডারেশন এরই মধ্যে বড় একটা শর্ত পূরণ করে ফেলেছে। আনুষ্ঠানিক ঘোষণার পরপরই বিপণন প্রতিষ্ঠান ভারতের সেলিব্রেটি ম্যানেজমেন্ট গ্রুপের হাতে ২০ লাখ ডলার (১৫ কোটি টাকা) তুলে দিয়েছে। ঐতিহাসিক এই সফর নিয়ে আগামীকাল সংবাদ সম্মেলন করতে পারে বাফুফে। সর্বশেষ অগ্রগতি জানানোই উদ্দেশ্য। বিশেষ করে, টিকিটের ব্যাপারে ঘোষণা দেওয়া। টিকিটের দাম পশ্চিম গ্যালারি ১০ হাজার, পূর্ব গ্যালারি সাড়ে সাত হাজার এবং মশালের নিচে আন্তর্জাতিক গ্যালারিতে পাঁচ হাজার টাকা।
সালাউদ্দিন কাল জানিয়েছেন, বাফুফের অনুমোদিত সব ক্লাব এবং ডিএফএগুলোর কাছে আগে টিকিট বিক্রি করা হবে। কার কী চাহিদা, সেটি জানতে শিগগির সবার কাছে চিঠি পাঠানো হবে। এরপর তিনটি ক্রীড়া সাংবাদিক সংস্থাকে টিকিট কেনার সুযোগ দেওয়া হবে। তৃতীয় ধাপে এসে টিকিট কিনতে পারবে করপোরেট হাউস ও সাধারণ দর্শক।
এদিকে মাঠের ব্যাপারে সালাউদ্দিন বরাবরই আশাবাদী। বঙ্গবন্ধু স্টেডিয়ামের মাঠ মেসিদের মতো তারকার খেলার জন্য উপযুক্ত কি না, সেটি নিয়ে যতই প্রশ্ন থাকুক, সালাউদ্দিন কাল জোর দিয়েই বললেন, ‘আগামী মাসে সুপার কাপের পর এ মাঠে আর কোনো খেলা হবে না। মাস দেড়েক সময় পেলেই সব ঠিক করে ফেলা হবে। প্রয়োজনে বিদেশি বিশেষজ্ঞ আনব। অন্তত মাঠের কারণে ম্যাচটা বাতিল হবে না—এমন নিশ্চয়তা আমি দিতেই পারি।’

No comments

Powered by Blogger.