বোয়েটাংয়ের আগ্রহে বায়ার্ন

মাত্র এক বছর আগেই হামবুর্গ থেকে ম্যানচেস্টার সিটিতে এসেছিলেন জেরোমে বোয়েটাং। ইংলিশ এই ক্লাবের সঙ্গে তাঁর চুক্তি আছে পাঁচ বছরের। কিন্তু এখনই আবার জার্মানিতেই ফিরে যেতে চান এই ডিফেন্ডার। তবে এবার তিনি ফিরতে চান জার্মান লিগের অন্যতম সেরা ক্লাব বায়ার্ন মিউনিখে। ইতিমধ্যে এ ইচ্ছার কথা তিনি ম্যাচ সিটির কোচ রবার্তো মানচিনিকেও জানিয়ে দিয়েছেন।
জার্মানির হয়েও সচরাচর সেন্ট্রাল ডিফেন্ডার হিসেবেই খেলতে দেখা যায় বোয়েটাংকে। এর আগে হামবুর্গের হয়েও তিনি এই অবস্থানেই খেলতেন। কিন্তু ম্যান সিটিতে আসার পর তাঁকে খেলতে হচ্ছে ফুল ব্যাক হিসেবে। যেটা একেবারেই পছন্দ হচ্ছে না বোয়েটাংয়ের। বায়ার্নে গেলে আবারও নিজের পছন্দসই জায়গায় খেলতে পারবেন বলেই মনে করছেন এই জার্মান ডিফেন্ডার। তিনি বলেছেন, ‘আমি ইতিমধ্যেই মানচিনিকে বলেছি যে, আমি সেন্ট্রাল ডিফেন্ডার হিসেবে খেলতে চাই। ফুলব্যাক হিসেবে নয়। বায়ার্নে আমাকে ওই জায়গায় খেলানো হবে বলে আশ্বাস দেওয়া হয়েছে। ওইখানেই খেলাটা আমার জন্য খুব জরুরি। কারণ, এতে জাতীয় দলেও জায়গা করে নেওয়াটা আমার জন্য সহজ হবে। আর এ কারণেই আমি বায়ার্ন মিউনিখে যেতে চাই।’
কিন্তু পাঁচ বছরের জন্য চুক্তিবদ্ধ থাকার কারণে সবকিছু যে ম্যান সিটি কর্তৃপক্ষের উপরই নির্ভর করছে এটাও স্বীকার করেছেন বোয়েটাং। তিনি বলেছেন, ‘আমাকে ছাড়া হবে কিনা এটা পুরোপুরিই তাদের সিদ্ধান্ত। তবে আশা করছি যে, আমাকে ইতিবাচক সিদ্ধান্তই জানানো হবে। বায়ার্ন মিউনিখ ইউরোপের প্রথম সারির ছয়টা দলের মধ্যে অন্যতম। তাদের হয়ে খেলতে পারাটা আমার জন্য হবে একটা বিরাট সম্মান।’

No comments

Powered by Blogger.