উইন্ডিজকে দুর্বল ভাবছেন না রায়না

শচীন টেন্ডুলকার, বীরেন্দর শেবাগ, মহেন্দ্র সিং ধোনিসহ বেশ কয়েকজন সিনিয়র ভারতীয় ক্রিকেটারই নেই চলমান উইন্ডিজ সফরে। কিন্তু তার পরও স্বাগতিকদের বিপক্ষে বেশ সহজেই একের পর এক জয় তুলে আনছে তরুণ ভারতীয় ক্রিকেটাররা। প্রথমে একমাত্র টি-টোয়েন্টিটা জেতার পর ওয়ানডে সিরিজেরও টানা দুটি ম্যাচ জিতে সিরিজ জয়ের দিকেও অনেকখানি এগিয়ে গেছে বিশ্বকাপজয়ী ভারত। তবে এখনই এ সাফল্য নিয়ে খুব বেশি মাতামাতি করতে চাচ্ছেন না সুরেশ রায়না। ওয়েস্ট ইন্ডিজকেও কোনোভাবে দুর্বল ভাবতেও রাজি নন এ ভারতীয় অধিনায়ক।
গতকাল সাংবাদিকদের সঙ্গে আলাপকালে রায়না বলেছেন, ‘প্রথমে বলা হয়েছিল, ভারত এখানে এসেছে দ্বিতীয় সারির দল নিয়ে। এখন অনেকেই বলছেন, ওয়েস্ট ইন্ডিজ খুব দুর্বল। কিন্তু আমি সে রকম ভাবছি না। আসলে সবাই খুব ভালোই খেলছে। এখন পর্যন্ত প্রতি ম্যাচেই কেউ না কেউ খুব ভালো খেলেছে। আর তাতেই আমরা জয়ের দেখা পেয়েছি। কিন্তু উইন্ডিজকে দুর্বল ভাবাটা খুব বোকামি হবে। তারা আন্তর্জাতিক পর্যায়ের একটা দল। তাদের এমন অনেক খেলোয়াড় আছে যারা যেকোনো সময় ম্যাচ জিতিয়ে দিতে পারে। অতীতেও আমরা এটা বেশ ভালো মতোই দেখেছি।’
আজ সন্ধ্যায় স্যার ভিভ রিচার্ডস স্টেডিয়ামে তৃতীয় ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হবে ভারত। এই ম্যাচটা জিততে পারলেই সিরিজ জয় নিশ্চিত করে ফেলতে পারবে সফরকারীরা। অন্যদিকে লড়াইয়ে টিকে থাকতে হলে জয়ের কোনো বিকল্প নেই স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের সামনে।

No comments

Powered by Blogger.