আমিরের বিপদ আরও বাড়ল

মোহাম্মদ আমিরের খেলা ম্যাচটি নিয়ে ধোঁয়াশা কেটেছে। এক বিবৃতিতে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলশ ক্রিকেট (ইসিবি) নিশ্চিত করেছে, সারে লিগের অ্যাডিংটন ১৭৪৩ সিসি ও সেন্ট লিউকের ম্যাচটি ছিল অফিশিয়াল। তার মানে এমনিতেই বিপদে থাকা আমিরের বিপদ আরও বাড়ল। স্পট ফিক্সিংয়ের অভিযোগে পাঁচ বছরের নিষিদ্ধ পাকিস্তানি পেসারের নিষেধাজ্ঞার মেয়াদ বেড়ে যেতে পারে আরও।
আমির অবশ্য দাবি করেছিলেন, ম্যাচটি খেললে কোনো সমস্যা হবে না জেনেই তিনি খেলেছেন। ‘পাকপ্যাশনডটনেট’কে বাঁহাতি পেসার বলেছিলেন, ‘ক্লাবের প্রতিনিধিরা আমাকে বলেছিলেন ব্যক্তিমালিকানার ক্রিকেট মাঠে এটি একটি প্রীতি ম্যাচ। ক্লাবের প্রতিনিধিদের আমি জিজ্ঞেস করেছিলাম, ম্যাচটি ইসিবির স্বীকৃত কিনা। তারা আমাকে বলেছে, স্বীকৃত ম্যাচ নয়। বেশ কজন ক্লাব প্রতিনিধির সঙ্গে কথা বলেছি, সবাই বলেছে এটি প্রীতি ম্যাচ। আইসিসির শর্ত ভঙ্গ করবে জানার পরও খেলার মতো বোকা আমি নই। আমি যেখানেই খেলি না কেন, পুরো বিশ্বই তা জানবে। জেনেশুনে আমি কেন ঝুঁকি নিতে চাইব!’
তদন্তে সহযোগিতার জন্য সারে ক্রিকেট বোর্ডকে অনুরোধ করেছে ইসিবি। আর আমিরকে খেলানো নিয়ে লিখিতভাবে ব্যাখ্যা চেয়েছে অ্যাডিংটনের কাছে। তবে আমিরের দাবি সত্যি হলেও শাস্তির মেয়াদ বাড়তে পারে। ওই ম্যাচটিতে ওপেনিংয়ে নেমে করেছিলেন ৬০ রান, বোলিংয়ে ৭ ওভারে ৯ রান দিয়ে পেয়েছিলেন ৪ উইকেট।

No comments

Powered by Blogger.