ক্যাটিচের ব্যাপারে নিস্পৃহ ক্লার্ক

ধারাবাহিক ভালো পারফরমেন্স থাকা সত্ত্বেও তাঁর কেন্দ্রীয় চুক্তি বাতিল করে দেওয়ায় অস্ট্রেলিয়ান নির্বাচকদের কড়া সমালোচনা করেছেন ওপেনার সাইমন ক্যাটিচ। অধিনায়ক মাইকেল ক্লার্কের সঙ্গে মনোমালিন্য থাকাটাও এ চুক্তি বাতিলের পেছনে একটা বড় প্রভাবক হিসেবে কাজ করেছে বলে অনুমান করছেন অনেকেই। তবে এ ধরনের কথাবার্তা একেবারেই পাত্তা দিচ্ছেন না ক্লার্ক। ক্যাটিচের চুক্তি বাতিলের ব্যাপারে তাঁর কিছুই করার ছিল না বলে বেশ স্পষ্টভাবেই জানিয়েছেন এ অসি অধিনায়ক।
ডেইলি টেলিগ্রাফকে দেওয়া এক সাক্ষাত্কারে ক্লার্ক বলেছেন, ‘অধিনায়ক হওয়া মানে কিন্তু নির্বাচক হওয়া নয়। যে কারণে ক্যাটিচের চুক্তি বাতিলের ব্যাপারে আমার কিছুই করার ছিল না। এটা নির্বাচকদের দায়িত্ব। এটা জানার পর আমি সাইমনকে একটা বার্তা পাঠিয়েছিলাম। আর অবশ্যই আমি এ সিদ্ধান্তে দুঃখ পেয়েছি। সে খুবই ভালো খেলোয়াড়। শুধু নিউ সাউথ ওয়ালসের হয়েই না, অস্ট্রেলিয়ার পক্ষেও সে বেশ লম্বা সময় ধরে ভালো খেলছিল।’ তবে এবার দল থেকে বাদ পড়লেও আবারও তাঁর দলে ফেরার সুযোগ আছে বলে মন্তব্য করেছেন ক্লার্ক।
আগামী আগস্টে ক্লার্কের নেতৃত্বে শ্রীলঙ্কা সফরে যাবে অস্ট্রেলিয়া। রিকি পন্টিংয়ের কাছ থেকে অধিনায়কত্বের দায়িত্ব নেওয়ার পর এবারই পরিপূর্ণ একটা টেস্ট সিরিজে দলের নেতৃত্ব দেবেন ক্লার্ক। খুব তাড়াতাড়িই মাঠে ভালো পারফরমেন্স দেখিয়ে সতীর্থদের শ্রদ্ধা অর্জন করে নেওয়ার দিকেই এখন বেশি মনোযোগ দিচ্ছেন এ ডানহাতি ব্যাটসম্যান। তিনি বলেছেন, ‘আমার জন্য এখন ভালো পারফরমেন্স দেখানোটা খুব জরুরি। আশা করছি খুব তাড়াতাড়িই আমি সতীর্থদের আস্থা অর্জন করতে পারব।’

No comments

Powered by Blogger.