মুখেও ম্যারাডোনাকে জবাব মুলারের

ডিয়েগো ম্যারাডোনা ‘বলবয়’ বলে তাঁকে তুচ্ছ করেছিলেন। তিনি বিশ্বকাপে পেরেক ঠুকে দিয়েছেন ম্যারাডোনার আর্জেন্টিনাকে। বিশ বছর বয়সী এক ফুটবলারের সারা জীবন গল্প করার জন্য আর কী লাগে! টমাস মুলার হয়তো আরও চাইবেন। এখন তাঁর সামনে সোনার জুতো, সোনার বল, সোনার কাপের হাতছানি।
মুলার কী কী জিতবেন কিংবা আদৌ কিছু জিতবেন কি না, সেটা সময় জানে। তবে আপাতত মুলারের আনন্দ, ম্যারাডোনাকে একটা জবাব দিতে পেরেই। গত মার্চে ম্যারাডোনা তাঁর পাশে বসে সংবাদ সম্মেলনে কথা বলতে রাজি হননি।
আর্জেন্টিনা কোচ তখন মুলারকে ‘বলবয়’ বলেছিলেন। আর্জেন্টিনার বিপক্ষে ৩ মিনিটেই গোল করে আর্জেন্টিনাকে এলোমেলো করে দেওয়ার পর সেই ‘বলবয়’ বলছেন, ‘ম্যারাডোনার কথা ভাবলে, ম্যাচটা আমার জন্য বিশেষ কিছু ছিল। আমার মনে হয় না, উনি আর আমাকে বলবয় ভাববেন। ওই সময় উনি সম্ভবত আমার সম্পর্কে জানতেন না। কিন্তু এখন নিশ্চয়ই জেনে গেছেন।’
ম্যারাডোনাকে জবাব দিতে পারার আনন্দ তো আছেই। আছে আর্জেন্টিনাকে গুঁড়িয়ে দিতে পারার আনন্দ। হলুদ কার্ডের খাঁড়ায় পড়ে সেমিফাইনাল মিস করতে যাওয়া মুলার বলছেন, ‘অসাধারণ আনন্দের একটা দিন গেল। আর্জেন্টিনা তো আমাদের সামনে দাঁড়াতেই পারল না। আমরা গতি ও আক্রমণাত্মক ভঙ্গিতে খেলেছি। সব মিলিয়ে ওদের চেয়ে অনেক ভালো দল ছিলাম। আমি এখনো বিশ্বাস করতে পারছি না, আমরা ৪-০ গোলে জিতেছি।’

No comments

Powered by Blogger.