কাকা-তোরেসকে চান আনচেলত্তি

আর মাত্র কটা দিনই তো বাকি। শেষ হয়ে যাবে বিশ্বকাপ। ডামাডোল থেমে গেলে পরে ঝড় উঠবে দলবদল নিয়ে। তার আভাস এখনই পাওয়া যাচ্ছে। এই যেমন চেলসি কোচ কার্লো আনচেলত্তি চেকবই প্রস্তুত করে রেখেছেন কাকা ও ফার্নান্দো তোরেসের জন্য। এ দুজনকে পেতে ১০ কোটি পাউন্ড খরচ করতেও নাকি রাজি আছে চেলসি।
রিয়াল মাদ্রিদের নতুন কোচ হোসে মরিনহোর পরিকল্পনার সঙ্গে ঠিক মানানসই নন কাকা—মরিনহো রিয়ালের দায়িত্ব নেওয়ার পর থেকেই উঠেছে এই কথা। কাকাও নাকি তাই রিয়াল ছাড়তে চাচ্ছেন। এটা শুনেই এসি মিলানের পুরোনো শিষ্য কাকাকে পেতে উন্মুখ হয়ে আছেন আনচেলত্তি।
মাইকেল বালাকের চেলসি-দিন শেষ হয়েছে কদিন আগেই। ডেকো আর জো কোলও দিয়েছেন চেলসি ছেড়ে যাওয়ার ইঙ্গিত। চেলসির মাঝমাঠের বিশাল শূন্যস্থান ভরতে হবে আনচেলত্তিকে।
হল্যান্ডের কাছে হেরে কোয়ার্টার ফাইনালেই থেমে গেছে কাকার ব্রাজিলের বিশ্বকাপ অভিযান। হূদয় থেকে সেই ক্ষত এখনো না শুকোনোরই কথা। কাকা হয়তো এসব নিয়ে এখনই তাই কিছু ভাবছেন না। দলবদল নিয়ে এখন কিছু ভাবার সময় পাওয়ার কথা নয় তোরেসেরও। আপাতত আগামীকাল জার্মানির বিপক্ষে সেমিফাইনাল নিয়েই ব্যস্ত তিনি।
তবে তোরেসের দলবদল নিয়ে কথা বলেছেন তাঁর এজেন্ট হোসে আন্তনিও মার্টিন। তোরেসকে নিয়ে গুঞ্জনটা ছিল এ রকম—রাফায়েল বেনিতেজ যেহেতু আর লিভারপুলের কোচ নেই, তোরেসও হয়তো এই ক্লাবে আর থাকছেন না। স্প্যানিশ স্ট্রাইকারের পরবর্তী ঠিকানা হিসেবে অনেকেই ধরে নিয়েছিলেন বার্সেলোনাকে। কিন্তু মার্টিন বলেছেন, ‘তোরেসের বার্সেলোনায় যাওয়া হচ্ছে না।’
এর পরই বলাবলি হচ্ছিল চেলসির কথা। তবে কিছুই নিশ্চিত নয় বলে জানিয়েছেন তাঁর এজেন্ট মার্টিন, ‘এটা ঠিক যে তোরেস প্রিমিয়ার লিগেই থাকবেন। তবে লিভারপুলে নাকি অন্য ক্লাবে সেটা ঠিক নিশ্চিত নয়। আমরা তার ভবিষ্যৎ নিয়ে কাজ করছি।’

No comments

Powered by Blogger.