পদত্যাগের আভাস ম্যারাডোনার

দেশে ফিরেই উষ্ণ সংবর্ধনা পেয়েছিলেন ডিয়েগো ম্যারাডোনা। বিমানবন্দরে ভিড় করেছিল হাজার হাজার মানুষ। বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনা বিদায় নিলেও তারা চাইছিল কোচ হিসেবে যেন ম্যারাডোনা থেকে যান। কিন্তু ম্যারাডোনা নিজেই দলের দায়িত্ব ছেড়ে দিতে চান বলে ইঙ্গিত দিয়েছেন। আর্জেন্টিনার এক টেলিভিশন চ্যানেলে কাল সে রকমই আভাস দিলেন, ‘আমার চক্র শেষ। আমার যা দেওয়ার ছিল, দিয়েছি।’
এর আগের দিন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়ক জানিয়েছিলেন, ‘আমি এখনো আমার ভবিষ্যৎ নিয়ে কিছু ভাবিনি। আমার পরিবার, খেলোয়াড় ও ফেডারেশনের সঙ্গে আমাকে কথা বলতে হবে। ব্যাপারটা অনেক কিছুর ওপর নির্ভর করছে।’ তবে ম্যারাডোনার ভবিষ্যৎ মনে হচ্ছে তাঁরই হাতে। আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি হুলিও গ্রন্ডোনার ঘনিষ্ঠ বন্ধু ম্যারাডোনার শুরুর দিকের ক্লাব আর্জেন্টিনোস জুনিয়র্সের সভাপতি লুইস সেগুরার কথায় এমনই আভাস, ‘ম্যারাডোনা থাকবে কি না, সে সিদ্ধান্ত তাঁকেই নিতে হবে। বিষয়টি তাঁর ওপরই নির্ভর করছে। গ্রন্ডোনা কখনো কারও চুক্তি বাতিল করে না এবং ডিয়েগো যদি কোচ হিসেবে থাকতে চান, তো থাকবে। আমার মনে হয়, তাঁর উচিত চুক্তি শেষ হওয়া পর্যন্ত চালিয়ে যাওয়া, যেটি শেষ হবে আগামী বছর কোপা আমেরিকার পর।’

No comments

Powered by Blogger.