সুস্থ ছিলেন না কাকা

‘হেক্সা’ জয়ের মিশন নিয়ে দক্ষিণ আফ্রিকায় এসেছিল ব্রাজিল। কিন্তু কোয়ার্টার ফাইনালে হল্যান্ডের কাছে হেরে দুঙ্গা-কাকারা দেশে ফিরেছেন শুধু একরাশ হতাশা নিয়ে। ফেবারিট ব্রাজিলের এই চরম দুর্গতির রহস্য কী? পুরোটা না হলেও রহস্যের একটুখানি উদ্ঘাটিত হলো! সুস্থ ছিলেন না কাকা! দক্ষিণ আফ্রিকা থেকে হতাশ বদনে রিও ডি জেনিরোতে পৌঁছেই ব্রাজিলের দলীয় চিকিৎসক হোসে লুইস রানকোই প্রকাশ করেছেন এই তথ্য।
রিয়াল মাদ্রিদে হতাশাজনক এক মৌসুম শেষেই বিশ্বকাপে খেলতে এসেছিলেন কাকা। ঊরুর ইনজুরি মৌসুমের ছয় সপ্তাহেরও বেশি সময় কাকাকে রেখেছিল মাঠের বাইরে। এসি মিলান থেকে ৬৫ মিলিয়ন ইউরোর ট্রান্সফার চুক্তিতে রিয়ালে এলেও নিজের ফর্ম নিয়ে খুশি ছিলেন না কাকা। সাংবাদিকদের বলেছিলেন, ‘ইনজুরির পর থেকেই আমি অনেক কষ্ট ভোগ করেছি।’
গত মার্চে চ্যাম্পিয়নস লিগের দ্বিতীয় রাউন্ডে অলিম্পিক লিওঁর কাছে হেরে বিদায় নেয় রিয়াল। ম্যাচে নিজের খেলা দিয়ে সমর্থকদের মন ভরাতে না পারায় দুয়ো, ব্যঙ্গ-বিদ্রূপের লক্ষ্যবস্তু হন কাকা। কিন্তু সেসবে পাত্তা দেননি তিনি, ‘সাও পাওলো, ব্রাজিল, মিলান সব দলের খেলোয়াড়দের প্রতিই তারা (সমর্থকেরা) এটা করে। কারণ সমর্থকেরা খুবই আবেগপ্রবণ’—বলেছেন কাকা।

No comments

Powered by Blogger.