ভালো ছবি নির্মিত হচ্ছে বলেই কাজের উৎসাহ পাচ্ছি

* দেবীর শুটিং কতদূর?
** বর্তমানে ছবিটির পঞ্চাশভাগ শুটিং শেষ হয়েছে। আগামী মাসের মধ্যেই বাকি কাজ শেষ হওয়ার কথা রয়েছে।
* এ ছবিতে আপনার চরিত্র কেমন?
** দেবীতে আমি নীলুর চরিত্রে অভিনয় করছি। দারুণ একটি চরিত্র। যারা দেবী উপন্যাসটি পড়েছেন তারা বুঝবেন নীলু কতটা ধীরস্থির ও শান্ত স্বভাবের। আমি অনেকবার পড়েছি। বলা যায় নীলু আমার প্রিয় একটি চরিত্র।
* প্রথমবার চলচ্চিত্রে, তার ওপর আবার হুমায়ূন আহমেদের গল্প। অভিনয় করতে গিয়ে কোনো ভয় কাজ করছে কি?
** হ্যাঁ, শুটিং শুরুর আগে স্বাভাবিকভাবে খুবই ভয়ে ছিলাম। কারণ এটা আমার প্রথম ছবি এবং দেবীর মতো বড় প্লটের গল্প। কিন্তু জয়া আপা এবং ইউনিটের অন্য সদস্যরা ভয় কাটিয়ে উঠতে সাহায্য করেছেন। এখন খুব প্রাণবন্তভাবেই শুটিং করতে পারছি।
* অন্য কোনো ছবিতে অভিনয় করার প্রস্তাব আছে?
** ক্যারিয়ারের শুরু থেকেই ছবিতে অভিনয়ের প্রস্তাব আসছে। এখনও প্রতিমাসে কোনো না কোনো ছবির প্রস্তাব আসে। যারা প্রস্তাব নিয়ে আসেন পছন্দ না হলে বিনয়ের সঙ্গে তাদের না করে দেই। আমি আসলে একটা ভালো গল্প, পরিচালক এবং চরিত্র খুঁজছিলাম। দেবীর মধ্যেই আমার পছন্দের সবকিছু খুঁজে পেয়েছি। তাই কাজ করছি। যদিও এটা একটা সংক্ষিপ্ত চরিত্র।
* বাংলাদেশি ছবি দেখা হয়?
** অবশ্যই। তবে সব ধরনের ছবি দেখি না। যেগুলো দেখতে মন সায় দেয় এবং ভালো বলে অন্যরা দেখতে সাজেস্ট করেন সেগুলোই দেখি।
* বাংলাদেশে কি এখন ভালো ছবি নির্মাণ হচ্ছে বলে মনে করেন?
** অবশ্যই মনে করি। এ দেশে প্রতিবছর অনেক ভালো সিনেমা তৈরি হচ্ছে। বর্তমানে তরুণ পরিচালকরা এগিয়ে আসছেন। তারা দেশের বাইরে বিভিন্ন ফিল্ম ফেস্টিভ্যালে অংশগ্রহণ করে পুরস্কারও নিয়ে আসছেন। ভালো ছবি নির্মাণ না হলে তো বড় বড় উৎসব থেকে পুরস্কার নিয়ে আসা সম্ভব নয়। আর ভালো ছবি নির্মিত হচ্ছে বলেই আমরা কাজের উৎসাহ পাচ্ছি।
অনিন্দ্য মামুন

No comments

Powered by Blogger.