আদিত্যনাথের শাসনে রোমিওরা বিপাকে

উত্তরপ্রদেশে যোগী আদিত্যনাথের শাসন শুরু হওয়ার সঙ্গে সঙ্গে বিপাকে পড়েছে তথাকথিত রোমিওরা। স্কুল বা কলেজের সামনে অকারণে দাঁড়িয়ে থাকলেই ধরা হচ্ছে তাদের। মুখ্যমন্ত্রী আদিত্যনাথের আদেশে রোমিওদের ধরতে ‘অ্যান্টি রোমিও স্কোয়াড’ হিসেবে কাজ করছে পুলিশ। ইতিমধ্যে স্কুল, কলেজ, শপিংমলগুলোতে টহল দেয়া শুরু করেছে তারা।
এনডিটিভি জানিয়েছে, লখনৌতে মঙ্গলবার তিন যুবককে গ্রেফতার করেছে পুলিশ। এছাড়া ঝাসিতে কয়েক বালকের একটি দলকে ওঠবস করানো হয়েছে। মিরুতে কয়েকটি বালিকা বিদ্যালয় ও কলেজের সামনে থেকে কয়েক কিশোরকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। উত্তরপ্রদেশের পুলিশপ্রধান জাভিদ আহমেদ বলেন, উন্মুক্ত স্থানগুলোকে পুনরুদ্ধার ও তা নারীদের জন্য নিরাপদ করার জন্য এ পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। আইনশৃংখলা উন্নত করার জন্য এমন পরিকল্পনা গ্রহণে মুখ্যমন্ত্রীর পক্ষ থেকে তাকে নির্দেশ দেয়া হয়েছে বলে জানান তিনি।
উত্তরপ্রদেশে গরুর মাংসের দোকানে অগ্নিসংযোগ : এদিকে উত্তরপ্রদেশে নতুন বিজেপি সরকার দায়িত্ব নেয়ার দুই দিন পরই রাজ্যটির হাথরাসে তিনটি গরুর মাংসের দোকানে আগুন দেয়া হয়েছে। মঙ্গলবার রাতে এসব দোকানে আগুন লাগানো হয়। পুলিশ বলেছে, সমাজবিরোধীরা গরুর মাংসের দোকানগুলোতে আগুন দিয়েছে। খবর এনডিটিভির। রোববার বিজেপির রাজ্য সরকারের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেন কট্টর হিন্দুত্ববাদী নেতা যোগী আদিত্যনাথ। ৪৪ বছর বয়সী এই পুরোহিত রাজনীতিক কসাইখানাগুলোর বিরুদ্ধে আক্রমণাত্মক প্রচারণা চালিয়ে আসছেন। নির্বাচনী প্রতিশ্রুতি অনুযায়ী শিগগিরই এ বিষয়ে একটি নিষেধাজ্ঞা আরোপ করা হবে বলে জানিয়েছে বিজেপি। তবে শুধু অবৈধ কসাইখানাগুলোই বন্ধ করে দেয়া হবে বলে জানিয়েছে। সব কসাইখানা বন্ধ করে দেয়ার ধারণাটি গুজব বলে উড়িয়ে দিয়েছে দলটি। সোমবার দুটি কসাইখানা বন্ধ করে দেয়া হয়। সেগুলো অবৈধ ছিল বলে দাবি করেছে নতুন রাজ্য সরকার। নতুন সরকার দায়িত্ব নেয়ার পরপরই সব থানাকে অবৈধ কসাইখানা ও গরু জবাইয়ের বিরুদ্ধে দৃঢ় ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছে উত্তরপ্রদেশ পুলিশ।

No comments

Powered by Blogger.