রাজধানীতে ১১টি বাসে আগুন

অবরোধের তৃতীয় দিন বৃহস্পতিবার রাজধানীতে ১১টি বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। দিনের বেলায় রাজধানীর বিভিন্ন স্থানে ছয়টি বাসে আগুন দেয়ার ঘটনা ঘটে। সন্ধ্যার পর মহাখালী, আরামবাগ, পুরান ঢাকা, আব্দুল্লাহপুর, মৎস্য ভবন ও শান্তিনগর এলাকায় যাত্রীবাহী বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। একের এক বাসে আগুনের ঘটনায় নগরীতে আকঙ্ক ছড়িয়ে পড়েছে।
এদিকে সন্ধ্যার পর ধানমন্ডিস্থ বিচারপতি আবু তাহের মো:সা্ইফুর রহমানের ৭/এ -৯২/বি নম্বরের বাসায় ককটেল বিষ্ফোরণের ঘটনা ঘটে।তিনি তারেক রহমানের বিরুদ্ধে দায়ের করা রীটের বিচারক। সন্ধ্যা ৭টা ১৭মিনিটে মহাখালী ফ্লাইওভারের নীচে যাত্রীবাহী বাসে আগুন দেয়া হলে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। এর আগে সন্ধ্যার পরপরই ভিক্টোরিয়া পার্কের সামনে ভিক্টর পরিবহন নামে একটি বাসে আগুন দেয়ার ঘটনা ঘটেছে। এদিকে রাজধানীর মতিঝিল এলাকায় দুইটি ও বনশ্রী ও নীলক্ষেতে দুটি বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। দুপুরে মৌচাক এলাকায় ডাক্তার সিরাজুল ইসলাম মেডিক্যাল কলেজ হাসপাতালের সামনে দাড়ানো অবস্থায় একটি বাসে আগুন দেয়ার ঘটনা ঘটেছে।
বৃহস্পতিবার সকাল ১১টার দিকে বনশ্রী এলাকায় রবরব পরিবহনের একটি বাসে আগুন দিয়ে পালিয়ে যায় দুর্বৃত্তরা। দুপুর পৌনে দুইটার দিকে মতিঝিল থানার পাশে একটি বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। বাফুফে ভবনের সামনে একটি থামানো বাসে দুর্বৃত্তরা আগুন দিয়ে পালিয়ে যায়। সকালে মতিঝিলের শাপলা চত্বর এলাকায় একটি যাত্রীবাহী বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। বাসের হেলপার এ লোকজন আগুন নিয়ন্ত্রণে আনে।
প্রত্যক্ষদর্শীরা জানান, শাপলা চত্বরের সামনে দিবানিশি পরিবহনের একটি বাসে দুর্বৃত্তরা আগুন ধরিয়ে দেয়।এসময় আশপাশের রাস্তায় গাড়ি চলাচল বন্ধ হয়ে যায়।
 নীলক্ষেত এলাকায় দুপুর সোয়া দুটায় ১৩ নং রুটে চলাচলকারী নিউ সুপার সার্ভিস নামে একটি যাত্রীবাহি বাসে আগুন ধরিয়ে দেয় দৃর্বৃত্তরা। এসময় লোকজন ছুটাছুটি করতে থাকে। মুহুর্তের মধ্যে রাস্তা ফাকা হয়ে যায়। পরে ফায়ার সার্ভিস এসে আগুন নেভানোর চেষ্টা চালায়।বিকেলে মৌচাক এলাকায় আরেকটি বাসে দেয়ার ঘটনা ঘটে। বৃহস্পতিবার রাতে শান্তিনগর চৌরাস্তা মোড়ে তরঙ্গ পরিবহনের একটি যাত্রীবাহী বাসে আগুন দেয়ার ঘটনা ঘটেছে।  এতে বাস ও আশপাশের এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। হুড়োহুড়ি করে নামতে গিয়ে কিছু যাত্রী আহত হন।

No comments

Powered by Blogger.