অস্ত্রসহ দুই যুবলীগ নেতা আটক : প্রতিবাদে মহাসড়ক অবরোধ

ফেনীর ছাগলনাইয়া উপজেলার মুহুরীগঞ্জ এলাকা থেকে দুটি দেশীয় তৈরী এলজি, ৮ রাউন্ড কার্তুজ ও ৩ রাউন্ড রাইফের/এসএমজি’র গুলি এবং ১৫ বোতল ফেনসিডিলসহ দুই যুবলীগ নেতাকে আটক করেছে র‌্যাব। সোমবার বিকেলে মুহুরীগঞ্জের ইকবাল ফিলিং স্টেশন সংলগ্ন এলাকা থেকে ঘোপাল ইউনিয়ন যুবলীগের সহ-সাধারণ সম্পাদক হায়াতুর নবী নয়ন ও যুবলীগ কর্মী রিয়াজকে আটক করা হয়। এ ঘটনার প্রতিবাদে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক আধঘণ্টা অবরোধ করে রাখে যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা। এসময় গ্রামবাসীর সঙ্গে সংঘর্ষে ৫ জন আহত হয়েছেন।
র‌্যাব-৭ ফেনী ক্যাম্পের কোম্পনী কমান্ডার মেজর আহম্মেদ হোসেন মহিউদ্দিন জানান, গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার মুহুরীগঞ্জ এলাকা অভিযান চালায় র‌্যাব। এসময় দুটি দেশীয় তৈরী এলজি, ৮ রাউন্ড কার্তুজ ও ৩ রাউন্ড রাইফের/এসএমজি’র গুলি এবং ১৫ বোতল ফেনসিডিলসহ হায়াতুর নবী নয়ন ও রিয়াজকে আটক করে র‌্যাব। আটকের পর তাদের র‌্যাব-৭ ফেনী আঞ্চলিক ক্যাম্পে নিয়ে যায় র‌্যাব।
ঘোপাল ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজিজুল হক মানিক জানান, র‌্যাব অন্যায়ভাবে যুবলীগের দুই নেতাকে আটক করায় বিক্ষুদ্ধ ছাত্রলীগ-যুবলীগ নেতাকর্মীরা সোমবার বিকেল ৪টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মুহুরীগঞ্জ অংশে অবরোধ করে। এসময় র‌্যাবের সাথে গ্রামবাসির সংঘর্ষে আবিদা আক্তার, খুরশিদ আলম, নিজাম উদ্দিন ও সাহাব উদ্দিন আহত হয়।
মুহুরীগঞ্জ পুলিশ ফাঁড়ির সার্জেন্ট জয়নাল আবেদীন জানান, মহাসড়ক অবরোধের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যেয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনলে আধঘণ্টা পর যানচলাচল স্বাভাবিক হয়। তবে র‌্যাব বা পুলিশের সঙ্গে গ্রামবাসীর কোন ধরনের সংঘর্ষের ঘটনা ঘটেনি।

No comments

Powered by Blogger.