লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে অভিযোগ গঠন ৭ ডিসেম্বর

ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগের মামলায় সাবেক ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে অভিযোগ গঠনের জন্য ৭ ডিসেম্বর দিন ধার্য করেছেন আদালত। রোববার ঢাকা মহনগর হাকিম আসাদুজ্জামান নুর এ দিন ধার্য করেন। মামলাটি বিচারের জন্য এ আদালতে পাঠানো হয়। মামলাটির প্রথম তারিখে আসামিকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়নি। এ মামলার বাদী অ্যাডভোকেট আবেদ রাজা জানান, গত ২৫ নভেম্বর এ মামলায় লতিফ সিদ্দিকীকে কারাগারে পাঠানো হয়। বিচারের জন্য প্রস্তুত হওয়ায় মামলাটি এ আদালতে পাঠানো হয়েছে। আগামী ধার্য তারিখে আসামির উপস্থিতিতে অভিযোগ গঠন করা হবে।
এদিকে ঢাকার মহানগর হাকিম আতউল হকের আদালতে জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকীর দায়ের করা মামলায় দুবার সমন পাঠানো হয়। রোববার এ মামলার ধার্য তারিথে দ্বিতীয়বার সমন ফেরত আসে। তবে এ সংক্রান্ত কোনো আদেশ পাওয়া যায়নি। বাদী আদালতে হাজির ছিলেন। ২৮ সেপ্টেম্বর নিউইয়র্কে প্রবাসী টাঙ্গাইল সমিতির সমাবেশে পবিত্র হজ, তাবলিগ জামাত ও প্রধানমন্ত্রীর ছেলে সজীব ওয়াজেদ জয়কে নিয়ে কটূক্তি করেন তৎকালীন ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকী। এসব মন্তব্য নিয়ে সারা দেশে তোলপাড় সৃষ্টি হয়। রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে তার বিরুদ্ধে ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়ার অভিযোগে মোট ১৮টি মামলা হয়। এসব মামলার মধ্যে ঢাকার ৭টিসহ মোট ১১টিতে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে।
যশোরে গ্রেফতারি পরোয়ানা : যশোর ব্যুরো জানায়, ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার অভিযোগে যশোরে দায়ের করা মামলায় সাবেক মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত। সমন জারির পরও আদালতে হাজির না হওয়ায় রোববার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ফাহমিদা জাহাঙ্গীর তার বিরুদ্ধে এ গ্রেফতারি পরোয়ানা জারি করেন।
মহানবী (স.), ইসলাম ও তাবলিক সম্পর্কে কটূক্তি করায় ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে ২ অক্টোবর যশোর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করেন যশোর বারের সদস্য অ্যাডভোকেট আমজাদ হোসেন। বিচারক মামলাটি আমলে নিয়ে ২ নভেম্বর আসামিকে আদালতে হাজির হওয়ার জন্য আদেশ দেন। সেদিন আদালতে হাজির না হওয়ায় বিচারক মামলার শুনানির জন্য ৩০ নভেম্বর দিন ধার্য করেছিলেন। রোববারও আদালতে হাজির না হওয়ায় শুনানি শেষে বিচারক এ আদেশ দেন।

No comments

Powered by Blogger.