সন্তুষ্ট মহাজোট-জামায়াতের নিবন্ধন বাতিলের দাবি

বুদ্ধিজীবী হত্যাসহ একাত্তরে মানবতাবিরোধী অপরাধের দায়ে জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল আলী আহসান মুহাম্মদ মুজাহিদের ফাঁসির রায়ে সন্তুষ্টি প্রকাশ করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোটের শরিকরা।
সন্তুষ্টি প্রকাশ করে জোটের নেতারা বলেন, এ রায়ের মধ্য দিয়ে জনগণের প্রত্যাশা পূরণ হয়েছে। আদালতের রায়ে চিহ্নিত সন্ত্রাসী সংগঠন হিসেবে জামায়াতকে নিষিদ্ধ করার দাবিও জানিয়েছেন তাঁরা।
রায়ের প্রতিক্রিয়ায় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ বলেন, এ রায়ে দেশবাসীর সঙ্গে আওয়ামী লীগও সন্তুষ্ট। বর্তমান সরকারের মেয়াদেই যুদ্ধাপরাধীর রায় কর্যকর শুরু হবে। এ জন্য দেশবাসীর সহায়তা প্রয়োজন।
জামায়াতের নিবন্ধন বাতিলের দাবি জানিয়ে হানিফ বলেন, আদালতের রায়ে প্রমাণ হয়েছে, জামায়াত একটি সন্ত্রাসী সংগঠন। তাদের নিবন্ধন বাতিল করতে হবে। এ ছাড়া রায়ে সন্তুষ্টি প্রকাশ করে ট্রাইব্যুনালকে ধন্যবাদ জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম ও যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি।
জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশীদ বলেন, 'মানবতাবিরোধী ও যুদ্ধাপরাধীদের বিচার জনগণ চায়। একজন মুক্তিযোদ্ধা হিসেবে এই রায়ে আমি সন্তুষ্ট। বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেন, রায়ে জনগণের প্রত্যাশার প্রতিফলন ঘটেছে।
জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সাধারণ সম্পাদক শরীফ নূরুল আম্বিয়া বলেন, 'আলবদরের প্রধান কমান্ডারের সর্বোচ্চ শাস্তির রায়ে আমরা সন্তুষ্ট।' পাশাপাশি যেকোনো বিশৃঙ্খলা মোকাবিলায় জনগণকে সজাগ থাকার আহ্বানও জানান তিনি।
কমিউনিস্ট কেন্দ্রের যুগ্ম আহ্বায়ক ডা. অসিত বরণ রায় বলেন, রায়ে ফরিদপুরবাসীর কলঙ্ক মোচন হলো। আদালত জামায়াতে ইসলামীকে সন্ত্রাসী সংগঠন হিসেবে চিহ্নিত করেছে। তাই জামায়াতের নিবন্ধন বাতিল করতে হবে।

No comments

Powered by Blogger.