নতুন ফিচারসংবলিত কিছু স্মার্টফোন

বাজারে আসা অত্যাধুনিক স্মার্টফোনগুলো নিয়ে মানুষের মাতামাতির শেষ নেই। ভাবটা এমন, যেন স্মার্টফোন কিনলেই স্মার্ট হওয়া যাবে। এসব স্মার্টফোনের ‘আকর্ষণীয়’ ফিচারগুলো যে খুব প্রয়োজনীয়, তা নয়।
যেমন স্ক্রিন থেকে দৃষ্টি সরালেই লাইট অফ হয়ে যাওয়া, কিংবা মোশন টাচ। অথচ প্রয়োজনীয় অনেক কিছুই ফিচার হিসেবে থাকতে পারত। তাই নতুন ও প্রয়োজনীয় ফিচারসংবলিত স্মার্টফোন নিয়ে চিন্তাভাবনা করেছেন আদনান মুকিত আঁকা জুনায়েদ

ফিশ ফাইন্ডার
অনেকেই মাছ ধরতে পছন্দ করেন। কিন্তু পুকুর, নদী বা সাগরের ঠিক কোন জায়গায় বড়শি-জাল ফেললে মাছ পাওয়া যাবে, তা বুঝতে পারেন না। তাঁদের জন্যই বাজারে আসছে ‘ভুংভাং T4’। এতে রয়েছে শক্তিশালী ‘ফিশ ফাইন্ডার’ প্রযুক্তি, যার সাহায্যে আপনি মোবাইলের স্ক্রিনেই দেখতে পাবেন, ঠিক কোন জায়গায় লুকিয়ে আছে কই বা পুঁটির ঝাঁক!

বুঝলি দোস্ত, স্ক্রিনে দেখাচ্ছে, এই জায়গায় বেশ বড় দুটি মাছ আছে। রেডি হয়ে যা। মৎস্য মারিব, খাইব সুখে, কী আনন্দ লাগছে বুকে!

বুঝলি দোস্ত, স্ক্রিনে দেখাচ্ছে সামনে কেউ বড়শি ফেলেছে। আয়, আমরা এখানে বসে অ্যাংরি বার্ড খেলি। দেখি ওরা কতক্ষণ বসে থাকতে পারে!

ফরমালিন ডিটেক্টর
বর্তমানে এমন অবস্থা দাঁড়িয়েছে যে সবাই জানে, ফ-তে ফল আর ফ-তে ফরমালিন। ফরমালিন ছাড়া ফল চেনা খুবই কঠিন। সে জন্যই মোবাইল-দুনিয়ার নতুন বিস্ময় ‘কালোজাম টু’ (লিমিটেড এডিশন)। এতে আছে অত্যাধুনিক ‘ফরমালিন ডিটেক্টর’। এই মোবাইলের সাহায্যে আপনি জানতে পারবেন, ফলে ফরমালিন দেওয়া আছে কি না।

স্যার, যেভাবেই হোক, আপনি ওই কালোজাম টু মোবাইলটা ব্যান করেন। এই মোবাইলের জন্য আমরা ধরা খাইতেছি। কিছু করেন। আপনার জন্য রাজশাহীর আম আনছি, স্যার।

কিন্তু মতলব, আমারে যে আম দিছ, তাতেও তো ফরমালিন দেওয়া। কালোজাম টু দিয়া পরীক্ষা কইরা দেখলাম।

No comments

Powered by Blogger.