জেএসসি পরীক্ষার্থীকে বাসা থেকে তুলে নিলেন যুবলীগ নেতা by সাইফুল ইসলাম স্বপন

লক্ষ্মীপুর সদর উপজেলার টুমচর গ্রামে জেএসসি পরীক্ষার মাত্র দু’দিন আগে স্থানীয় এক যুবলীগ নেতা ও তার সাঙ্গপাঙ্গরা এক স্কুলছাত্রীকে তার বাড়ি থেকে তুলে নিয়ে গেছেন বলে অভিযোগ উঠেছে।

অপহৃতের নাম ফাতেমা আক্তার রুবিনা (১৪)। তার এবার লক্ষ্মীপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে জেএসসি পরীক্ষায় অংশ নেওয়ার কথা রয়েছে। সদর উপজেলার শাকচর ইউনিয়ন যুবলীগের যুগ্ম-আহ্বায়ক সৌরভ হোসেন ও তার সাঙ্গপাঙ্গরা শুক্রবার অস্ত্রের মুখে তাকে অপহরণ করে নিয়ে যান। সৌরভ টুমচর গ্রামের হোসেন আহম্মদ বেপারীর ছেলে।
এ ঘটনায় অপহৃতের পরিবার থানা-পুলিশের দ্বারস্থ হলে প্রথমে মামলা নিতে গড়িমসি করতে থাকে পুলিশ। অবশেষে শনিবার মামলা রেকর্ড করে সদর থানা। অপহরণ মামলাটি দায়ের করেছেন অপহৃত স্কুলছাত্রীর চাচা জহিরুল ইসলাম।
সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম সরোয়ার জানান, সৌরভ হোসেনসহ ৫ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ২০ জনকে আসামি করে একটি অপহরণ মামলা হয়েছে।

প্রত্যক্ষদর্শী ও মামলা সূত্রে জানা যায়, টুমচর গ্রামের প্রবাসী নজরুল ইসলামের মেয়ে ফাতেমাকে যুবলীগ নেতা সৌরভ হোসেন ও তার সাঙ্গপাঙ্গরা অপরহণ করে নিয়ে যান।

শুক্রবার জুমার নামাজের সময় তারা একটি মাইক্রোবাস ও ১০/১২টি মোটরসাইকেল নিয়ে ওই ছাত্রীর বাড়িতে হানা দেন। এসময় তারা ঘরে ঢুকে অস্ত্র ঠেকিয়ে ওই স্কুলছাত্রীকে খাটের নিচ থেকে টেনে হিঁচড়ে মাইক্রোবাসে করে তুলে নিয়ে যান।

ওই ছাত্রীর মা জোসনা বেগম শনিবার বাংলানিউজকে বলেন, “যুবলীগ নেতা সৌরভের নেতৃত্বে সন্ত্রাসীরা আমার মেয়েকে অস্ত্রের মুখে তুলে নিয়ে গেছে। আগামীকাল রোববার থেকে তার জেএসসি পরীক্ষা।”

পরীক্ষার মাত্র দু’দিন আগে অপহৃত হওয়ায় মেয়ের শিক্ষাজীবন নিয়েও উদ্বেগ প্রকাশ করেন জোসনা বেগম।

এদিকে, এ ব্যাপারে লক্ষ্মীপুর জেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক সালাউদ্দিন টিপু বলেন, সৌরভ যুবলীগ নেতা হলেও অপহরণের ঘটনায় যুবলীগ সাংগঠনিকভাবে জড়িত নয়, এটা তার ব্যক্তিগত ব্যাপার। জেলা যুবলীগ এ ব্যাপারে কোনো হস্তক্ষেপ করবে না।
তবে অপহৃত ফাতেমাকে উদ্ধারের ব্যাপারে পুলিশ প্রশাসনকে সর্বাত্মক সহযোগিতা করা হবে।

No comments

Powered by Blogger.