সাগর-রুনি হত্যার তদন্ত শেষ পর্যায়েঃ স্বরাষ্ট্রমন্ত্রী

সাংবাদিক দম্পতি সাগর সারওয়ার ও মেহেরুন রুনি হত্যাকাণ্ডের তদন্ত শেষ পর্যায়ে, শিগগিরই চূড়ান্ত তদন্ত প্রতিবেদন (অভিযোগপত্র) দেওয়া হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দিন খান আলমগীর।

শনিবার সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে চাঞ্চল্যকর এ হত্যা মামলা মনিটরিং সেলের নিয়মিত বৈঠক শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।
তিনি বলেন, “সাংবাদিক দম্পতি হত্যার ঘটনার জট খুলবে। তদন্ত শেষ করে শিগগিরই এ বিষয়ে চূড়ান্ত বিবৃতি দেওয়া হবে।”

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “তদন্ত শেষ পর্যায়ে। শিগগিরই মোটিভ স্পষ্ট হবে।”

তিনি বলেন, “সরকার আগের মতোই হত্যা রহস্যের জট খুলতে তদন্ত কাজ চালাচ্ছে। আশা করি অচিরেই এ হত্যা রহস্য উন্মোচন করা সম্ভব হবে।”

চাঞ্চল্যকর অন্য মামলার বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “চাঞ্চল্যকর অন্য সব মামলার তদন্ত কাজ এগিয়ে চলেছে। এসব মামলার তদন্তের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের দ্রুত তদন্ত কাজ শেষ করার নির্দেশ দেওয়া হয়েছে।”

সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, “সাংবাদিক হত্যার মামলাগুলো যথাযোগ্য গুরুত্বে সঙ্গে দেখছে সরকার। এসব হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে তদন্তের পর আইনগত ব্যবস্থা নেওয়া হবে।”

মনিটরিং সেলের সভায় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শামসুল হক টুকু, স্বরাষ্ট্র সচিব সি.কিউ.কে মোস্তাক, পুলিশ ও গোয়েন্দা সংস্থার উর্ধ্বতন কর্মকর্তাসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।         

উল্লেখ্য, ১০ ফেব্রুয়ারি রাতে রাজধানীর পশ্চিম রাজাবাজারে সাংবাদিক দম্পতি মাছরাঙা টেলিভিশনের বার্তা সম্পাদক সাগর সরওয়ার এবং এটিএন বাংলার জ্যেষ্ঠ প্রতিবেদক মেহেরুন রুনি নিজ ভাড়া বাসায় নির্মমভাবে খুন হন। পরদিন ভোরে তাদের ক্ষত-বিক্ষত লাশ উদ্ধার করা হয়।

হত্যাকাণ্ডের পর থেকে সাংবাদিক সমাজ হত্যাকাণ্ডের বিচারের দাবিতে আন্দোলন কর্মসূচি চালিয়ে যাচ্ছে।

No comments

Powered by Blogger.