ঈদে পর্যটকদের বরণে প্রস্তুত রাঙামাটি by ফজলুর রহমান রাজেন

পাহাড় লেক নদী বেষ্টিত পর্যটন শহর রাঙামাটি ঈদের ছুটিতে আসা পর্যটকদের বরণ করতে সব প্রস্তুতি সম্পন্ন করেছে। ইতিমধ্যে রাঙামাটি জেলা শহরের অধিকাংশ হোটেল মোটেল আগাম বুকিং হয়ে গেছে।

ঈদের লম্বা ছুটিতে ভ্রমণ পিয়াসুরা যান্ত্রিক শহরের কলাহল ও কর্ম ব্যস্তার ক্লান্তি দূর করতে ছুটে আসবেন পাহাড় লেক ঘেরা মনোরম প্রকৃতির লীলাভূমি পার্বত্য রাঙামাটিতে। সরকারি ছুটি কাজে লাগিয়ে বিনোদনের খোঁজে পাহাড়ে আসা পর্যটকদের জীবনের নানা জটিলতা ও অবসাদ খানিকটা আনন্দ আর উচ্চলতা সাময়িক সময়ের জন্য হলেও ভুলিয়ে দিবে।
রাঙামাটিতে পর্যটকদের জন্য দর্শনীয় স্থানগুলোর মধ্যে রয়েছে ঝুলন্ত ব্রিজ, পর্যটন হলিডে কমপ্লেক্স, সুখী নীলগঞ্জ, রাজবন বিহার, কাপ্তাই লেক এবং শহরের অদূরে পর্যটন স্পট সুভলং ঝর্ণা।

পর্যটন শিল্পের সঙ্গে জড়িত ব্যবসায়ীরা জানিয়েছেন বর্তমানে পরিস্থিতি ভালো থাকায় ঈদের দুই দিন আগ থেকে টানা ১০ দিন পর্যন্ত তাদের হোটেল মোটেল বুকিং রয়েছে।

শহরের কাঠালতলী, রিজার্ভবাজার এবং বনরুপা এলাকার কয়েকটি হোটেল কর্তপক্ষের সঙ্গে কথা বলে জানা যায় তাদের হোটেল মোটেল বুকিং শেষ পর্যায়ে রয়েছে। পর্যটকরা যেন রাঙামাটিতে এসে কোনো ধরনের হয়রানির স্বীকার না হোন সে জন্য তারা সর্বোচ্চ চেষ্টা করবেন।

অন্যদিকে রাঙামাটি পর্যটন কর্পোরেশন ম্যানেজার জানান, গত বার পর্যটন কর্তৃপক্ষ যেসব সেবা পর্যটকদের দিতে পারেনি এবার সেসব সেবা তারা দেয়ার চেষ্টা করবেন।

এ ব্যাপারে পর্যটন কর্পোরেশনের ম্যানেজার আখলাকুর রহমান জানান, আমরা পর্যটকদের বরণ করতে প্রস্ত্তত। গত বারের চেয়ে এবার পর্যটকের সংখ্যা কয়েকগুন বেশি হবে। ইতিমধ্যে ঈদের আগ থেকে ২৫ তারিখ পর্যন্ত পর্যটন কর্পোরেশনের সবগুলো রুম বুকিং হয়ে আছে।

এদিকে পুলিশ সুপার মাসুদুল হাছান জানান, রাঙামাটিতে পর্যটকরা এসে যেন কোনো ধরনের হয়রানির স্বীকার না হয় সে জন্য পুলিশ আইন-শৃঙ্খলা  বাহিনী প্রস্ত্তত রয়েছে।

No comments

Powered by Blogger.