পথের ক্লান্তি ভুলে... by শারমিন নাহার

সকালে হয়তো সেজেগুজে বেরিয়েছেন, কিন্তু গন্তব্যে পৌঁছানোর আগেই পথের ধুলাবালি আর ঘামে সাজ হয়ে গেছে একাকার। ঘামেভেজা ক্লান্ত চেহারা আর এলোমেলো ভাব নিয়ে নিশ্চয়ই ক্লাসে কিংবা অফিসের কাজে মন সায় দিচ্ছে না। তাই গন্তব্যে পৌঁছে দেরি না করে ঝটপট আবার তৈরি হয়ে নিন। রাস্তার ধকল কাটিয়ে হয়ে উঠুন সতেজ আর সুন্দর।


ম্যাজিক মিরর মেকওভার লাউঞ্জের প্রধান রূপচর্চাবিদ ফারজানা হালিম হাই বললেন কীভাবে ঝটপট সতেজ আর পরিপাটি হয়ে ওঠা যায় তার উপায়। তিনি বলেন, গন্তব্যে পৌঁছে মুখটা ধোয়ার সুযোগ থাকলে তরল সাবান দিয়ে ধুয়ে নেওয়াই ভালো। নয়তো ধুলাবালি নিয়ে কাটাতে হবে সারা দিন। আর মুখ ধোয়ার সুযোগ না থাকলে টিস্যু ভিজিয়ে সারা মুখ মুছে ফেলতে হবে। এতে মুখের আলগা ধুলো চলে যায়।
মুখ পরিষ্কার করা হলে হালকা করে সারা মুখে ফেস পাউডার দিয়ে দিতে হবে। শুষ্কত্বক হলে মুখ ধুয়ে লাগাতে পারেন ক্রিম। বাড়ি থেকে লাগানো কাজল লেপ্টে গেলে ভেজা তুলা দিয়ে মুছে আবার নতুন করে কাজলের টান দিন।
চোখের ওপর শ্যাডো দিতে চাইলে ডাস্ট শ্যাডো দেওয়াই ভালো। ক্রিমি শ্যাডো দিলে পরে পরিষ্কার করতে সমস্যা হয়। ডাস্ট শ্যাডোর সুবিধা হলো, হালকা করে টিস্যু দিয়ে ঝেড়ে নিলেই চলে। এতে হালকা ধুলো চলে যায়।
বাড়ি থেকে বের হওয়ার আগে অবশ্যই ঠোঁটে দেবেন ম্যাট লিপস্টিক। কেননা গ্লস দিয়ে বের হলে রাস্তার আলগা ধুলাবালি গ্লসের কারণে ঠোঁটের সঙ্গে এঁটে থাকে। গ্লস দিতে চাইলে গন্তব্যে এসে দিন। তবে এই গরমে লিপবাম ব্যবহার করাই ভালো।
রাস্তার ধুলাবালি ত্বকের চেয়ে চুলেই বেশি আটকে যায়। তাই গন্তব্যে এসে বড় ব্রাশ দিয়ে আঁচড়ানোর মতো করে চুল ঝেড়ে নিন। অথবা বাড়ি থেকে আসার সময় মাথায় ভালো করে পেঁচিয়ে নিতে পারেন স্কার্ফ কিংবা ওড়না।
যদি ঘরের ভেতর থাকেন, তবে কোনো প্রকার সানস্ক্রিন দেওয়ার দরকার নেই। কেউ চাইলে বারবার মুখ ধুয়ে দিতে পারেন। আর চুলে ধুলাবালি বেশি লাগলে প্রতিদিন গোসলের সময় শ্যাম্পু করে ফেলাই ভালো।
ঝটপট তৈরি হতে ব্যাগে রাখতে পারেন মুখ ধোয়ার জন্য কোমল সাবান, টিস্যু, তুলো, ক্রিম, ফেস পাউডার, লিপগ্লস, আয়না ও চিরুনি।
গন্তব্যে পৌঁছে নিজেকে একটু ঠিকঠাক করে নিন।
মডেল: ফারাহ শারমিন।

No comments

Powered by Blogger.