কার্যালয়ে ঢুকে সাংবাদিকদের কোপাল সন্ত্রাসীরা

রাজধানীর মহাখালী আমতলী এলাকায় অবস্থিত অনলাইন সংবাদ সংস্থা বিডিনিউজ টোয়েন্টিফোরডটকমের কার্যালয়ের নিচে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। গতকাল সোমবার রাত সাড়ে ৮টার দিকে সশস্ত্র এ হামলায় আটজন আহত হয়েছেন। তাঁদের মধ্যে গুরুতর আহত ইংরেজি বিভাগের সহসম্পাদক রিফাত নেওয়াজ,


প্রতিবেদক সালাউদ্দিন প্রীতম ও অফিস সহকারী রুহুল আমীনকে ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়েছে। স্থানীয় সন্ত্রাসীদের সঙ্গে অফিস সহকারীদের বিরোধের জের ধরে এ ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা পাওয়া গেছে। ঘটনার পর রাতে ওই কার্যালয়ে পুলিশ ও র‌্যাবের বিশেষ দল মোতায়েন করা হয়েছে।
বনানী থানার ওসি মামুনুর রশীদ কালের কণ্ঠকে বলেন, বিডিনিউজ কার্যালয়ের নিচ তলায় সাংবাদিকদের ওপর হামলা চালায় সন্ত্রাসীরা। হামলায় বিডিনিউজের দুজন সংবাদ-কর্মীসহ কমপক্ষে আটজন আহত হওয়ার তথ্য পাওয়া গেছে। আমতলী বস্তির সন্ত্রাসীরা এ হামলা চালিয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তাদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।
প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, আমতলীর বন ভবনের পাশেই ৯৯ মহাখালীর পঞ্চম তলায় বিডিনিউজ টোয়েন্টিফোরডটকমের কার্যালয়। গতকাল রাত ৮টার দিকে অনলাইন এ সংবাদ সংস্থার নতুন কার্যালয়ে যাওয়ার প্রস্তুতি হিসেবে অফিস সহকারী রুহুল আমিন নিচে অবস্থান করছিলেন। এ সময় এক সন্ত্রাসী সেখানে এসে প্রথমে রুহুল আমিনের ওপর হামলা চালায়। রুহুল আমিনের ছুরিকাঘাতের খবর শুনে পঞ্চম তলা কার্যালয়ে দায়িত্বরত সাংবাদিকরা নিচে নেমে এসে ওই সন্ত্রাসীকে আটক করে পুলিশে খবর দেন। আর তখনই ওই সন্ত্রাসীর অপর সহযোগীরা দ্রুত অস্ত্রশস্ত্র নিয়ে সেখানে এসে নিচ তলার শাটার খুলে সাংবাদিকদের ওপর হামলা চালায়। এ সময় হামলার শিকার হন বিডিনিউজের কমপক্ষে আটজন কর্মী। এ সময় সেখানে থাকা অন্যান্য অফিস-কর্মীদেরও মারধর করে সন্ত্রাসীরা। খবর পেয়ে র‌্যাব ও পুলিশ ঘটনাস্থলে আসার আগেই সন্ত্রাসীরা পালিয়ে যায়। ঘটনাস্থল গিয়ে দেখা যায়, সন্ত্রাসীরা রিফাত ও প্রীতমের পায়ে এলোপাতাড়ি কুপিয়েছে। এক তলা থেকে চতুর্থ তলা পর্যন্ত ছোপ ছোপ রক্তের ছাপ, আর তা পায়ে পায়ে ছড়িয়েছে সবখানে। পাঁচতলার কার্যালয়ের ভেতরেও দেখা গেছে ছোপ ছোপ রক্ত।
এদিকে ঘটনার পর বিডিনিউজ টোয়েন্টিফোরের প্রধান সম্পাদক তৌফিক ইমরোজ খালিদী সাংবাদিকদের বলেন, 'আমি ওপরে নিউজ রুমে ছিলাম। হঠাৎ আমাদের দুই সহকর্মী রিফাত নেওয়াজ ও সালাহউদ্দিন ওয়াহিদ প্রীতম রক্তাক্ত অবস্থায় অফিসের ভেতরে ঢুকতে দেখি। এতে সবাই হতবাক হয়ে যাই। তারাই জানায়, একদল সন্ত্রাসী ভবনের ভেতরে ঢুকে তাদের ওপর হামলা চালিয়েছে। এ সময় অন্য সহকর্মীরা এগিয়ে গেলে তাদের ওপরও চড়াও হয় সন্ত্রাসীরা। আকস্মিকভাবে সন্ত্রাসীরা এ হামলা চালায়। সন্ত্রাসী হামলায় আমাদের আট সহকর্মী আহত হয়েছেন। তাদের সবাইকে ইউনাইটেড হাসপাতালে নেওয়া হয়েছে।'
এক প্রশ্নের জবাবে প্রধান সম্পাদক বলেন, 'ঘৃণ্য এ ঘটনায় আমরা কিংকর্তব্যবিমূঢ়। এমন একটি ঘটনা ঘটতে পারে- তা কল্পনাতেও ছিল না। কোনো কিছুই অনুমান করা যাচ্ছে না, কেন এই হামলা চালানো হলো। কোনোভাবেই সন্ত্রাসীদের প্রতিহত করা যায়নি। দ্রুত পুলিশ ডাকা হলে তারা ঘটনাস্থলে আসে। তবে হামলাকারীদের আটক করা যায়নি।' এ ঘটনায় দ্রুত মামলা করা হবে বলে জানান তিনি।
হামলার নিন্দা খালেদা জিয়ার : বিডিনিউজ টোয়েন্টিফোর কার্যালয়ে সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন খালেদা জিয়া। গত রাতে তাঁর প্রেসসচিব মারুফ কামাল খান স্বাক্ষরিত এক বিবৃতিতে তিনি বলেন, এই ঘটনা দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি এবং সাংবাদিকদের ওপর ক্রমবর্ধমান হামলার আরেকটি ন্যক্কারজনক নজির। এতে প্রমাণ হয়, আজ আর দেশের কারো নিরাপত্তা নেই।
খালেদা জিয়া এ ঘটনায় আহতদের চিকিৎসা, জড়িতদের দ্রুত গ্রেপ্তার এবং বিচারের দাবি জানান। এদিকে ঘটনার পরপরই বিডিনিউজ টোয়েন্টিফোর কার্যালয়ে এবং আহতদের দেখতে হাসপাতালে যান মারুফ কামাল খান সোহেল।

No comments

Powered by Blogger.