অ্যাপলের সহপ্রতিষ্ঠাতা স্টিভ জবস আর নেই

বিশ্ববিখ্যাত কম্পিউটার নির্মাতা প্রতিষ্ঠান অ্যাপলের সহপ্রতিষ্ঠাতা ও সাবেক প্রধান নির্বাহী স্টিভ জবস আর নেই। তাঁর বয়স হয়েছিল ৫৬ বছর। আইপ্যাড এবং আইফোন উদ্ভাবনার মাধ্যমে স্টিভ জবস বিশ্বব্যাপী প্রযুক্তি বিপ্লব ঘটিয়েছিলেন। ২০০৪ সাল থেকে অগ্ন্যাশয়ের জটিল ক্যান্সারে ভুগছিলেন স্টিভ জবস।
আজ অ্যাপল সূত্র স্টিভ জবসের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন এছাড়া অ্যাপলের ওয়েবসাইটে তার মৃত্যুর খবর জানানো হয়। অ্যাপল জানায়, প্রতিষ্ঠানটির সাবেক নির্বাহী স্টিভের বুদ্ধিমত্তা, উত্সাহ ও কর্মশক্তি অগণিত উদ্ভাবনের প্রধান উত্স যা মানুষের জীবনকে সমৃদ্ধ করেছে। পুরো আট বছর একান্তেই জটিল ক্যান্সারের সঙ্গে লড়াই করছিলেন স্টিভ। কিন্তু তাঁর উদ্ভাবনী শক্তিকে মোটেও দমিয়ে রাখতে পারেনি ক্যান্সার। অদম্য সাহস আর ধৈর্য্য নিয়ে তিনি গত আটটি বছর অ্যাপলকে সামনে থেকে নেতৃত্ব দিয়ে গেছেন। বিশ্বকে দিয়েছেন একের পর চমক।
স্টিভ জবস ছিলেন মাইক্রোসফটের প্রধান বিল গেটসের প্রাণপ্রিয় বন্ধু। বন্ধুর অকাল প্রয়াণের শোকবার্তায় বিল গেটস বলেন, হৃদয়ের গভীর থেকেই স্টিভকে মিস করছি। আমি সৌভাগ্যবান বলেই স্টিভের মতো এমন বহুগুণী এবং ভবিষৎদ্রষ্টার সঙ্গে কাজ করার সুয়োগ পেয়েছি। এরই মধ্যে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামা, মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটস এবং ফেসবুক প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গ ছাড়াও বিশ্বপ্রযুক্তি অঙ্গনের শীর্ষ ব্যক্তিরা স্টিভ জবসের মৃত্যুতে গভীর প্রকাশ করেছেন|

No comments

Powered by Blogger.