‘রেকর্ডটি ভেঙেও দিতে পারি’

টেলমো জারার রেকর্ডটি ছিল ১৯৫০-৫১ মৌসুমে গড়া। সেই রেকর্ডটি ছুঁতে অন্য কাউকে অপেক্ষা করতে হয়েছে প্রায় চার দশক। ১৯৮৯-৯০ মৌসুমে জারার রেকর্ডটি ছোঁন হুগো সানচেজ। রেকর্ডটি ভাঙতে আবার ২১ বছরের অপেক্ষা।
অবশেষে গত মৌসুমে ৩৪ ম্যাচে ৪০ গোল করে স্প্যানিশ লিগের এক মৌসুমে সর্বোচ্চ গোলের রেকর্ড নিজের করে নেন ক্রিস্টিয়ানো রোনালদো। রিয়াল মাদ্রিদের এই তারকা বলছেন, রেকর্ডটি আবার ভাঙতে এবার কিন্তু বেশি দিন অপেক্ষা না-ও করতে হতে পারে। ইঙ্গিত পরিষ্কার, রেকর্ডটি ভাঙতে চান তিনি নিজেই।
এই মৌসুমে লিগে এরই মধ্যে ৬ ম্যাচে ৭ গোল করা রোনালদো বলেছেন, ‘ফুটবলে অসম্ভব কিছুই নেই। আগের রেকর্ডটি আমি ভেঙে দিতে চাই। অবশ্য গতবার এই ট্রফিটি (সর্বোচ্চ গোলদাতার) জেতার জন্য সতীর্থদেরও ধন্যবাদ দিতে হবে। দেখা যাক ভবিষ্যতে কী হয়। কী হতে পারে কেউ জানে না। হয়তো আমি রেকর্ডটা ভেঙেও দিতে পারি।’
হয়তো লিওনেল মেসির উদ্দেশে একটা বার্তাও পাঠালেন রোনালদো। গতবারও এই দুজনের মধ্যে দারুণ জমেছিল গোল-দ্বৈরথ। দুজনে করেছেন ৫৩টি করে গোল। অবিশ্বাস্য! এবারও এই দ্বৈরথ জমে ওঠার আভাস। ১০ ম্যাচে ৯ গোল রোনালদোর। ১১ ম্যাচে মেসির ১৪টি। মেসি এগিয়ে আছেন।
তবে রোনালদো যদিও জানালেন, নিজে গোল করার চেয়ে করাতেই নাকি বেশি ভালো লাগে তাঁর, ‘আমি সতীর্থদের গোল করাতেই ভালোবাসি। এটা আমার কাজের মধ্যে পড়ে। ওরা আমাকে বল বানিয়ে দেয়, আমিও ওদের দেই। আমার লক্ষ্য থাকে দলের ভালো, যেন আমরা জিততে পারি।’

No comments

Powered by Blogger.