রিপাবলিকান দলে চলছে এগিয়ে যাওয়ার প্রতিযোগিতা

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকানদলীয় প্রার্থীদের মধ্যে জনপ্রিয়তায় পিছিয়ে পড়েছেন টেক্সাসের গভর্নর রিক পেরি। তবে জনপ্রিয়তায় সবার আগে আছেন ম্যাসাচুটসের সাবেক গভর্নর মিট রমনি।
ওয়াশিংটন পোস্ট ও এবিসি নিউজের সাম্প্রতিক জনমত জরিপ অনুযায়ী, টানা দুই মাস ধরে ২৫ শতাংশ জনপ্রিয়তা ধরে রেখেছেন মিট রমনি। তিনিই এখন সবার শীর্ষে।
সেপ্টেম্বরের জরিপে ২৯ শতাংশ জনপ্রিয়তা নিয়ে শীর্ষে ছিলেন রিক পেরি। তবে কয়েকটি বিতর্কে দক্ষতা দেখাতে না পারায় তাঁর জনপ্রিয়তায় ভাটা পড়েছে। ১৩ শতাংশ কমে এখন তা দাঁড়িয়েছে ১৬ শতাংশে।
সবচেয়ে অগ্রগতি হয়েছে হারম্যান কেইনের। জনপ্রিয়তা ১২ শতাংশ থেকে দাঁড়িয়েছে ১৬ শতাংশে। অর্থাৎ তাঁর ও পেরির জনপ্রিয়তা এখন সমান।
নিউ জার্সির গভর্নর ক্রিস ক্রিস্টি প্রচারণায় নেমে পড়ার কারণেই রিক পেরির জনপ্রিয়তা কমেছে। ক্রিস্টির জনপ্রিয়তা খুব বেশি নয়, মাত্র ১০ শতাংশ। তাঁর পরেই আছেন সাবেক ভাইস প্রেসিডেন্ট প্রার্থী সারাহ পেলিন। তাঁর জনপ্রিয়তা ৯ শতাংশ।
জরিপে ৪২ শতাংশ রিপাবলিকান জানান, ক্রিস্টির নির্বাচনী প্রতিযোগিতায় থাকা উচিত। অন্যদিকে, ৩১ শতাংশ মনে করেন, পেলিনের এবারও চেষ্টা করা উচিত।

No comments

Powered by Blogger.