তেভেজের জন্য ম্যারাডোনার দুঃখ

কোচের সঙ্গে দ্বন্দ্বে জড়িয়ে তাঁর ম্যানচেস্টার সিটির ক্যারিয়ারই ঢাকা পড়ে গেছে অনিশ্চয়তার কালো মেঘে। এরই মধ্যে আবার তাঁকে ১০ লাখ পাউন্ড জরিমানা করা হয়েছে। কার্লোস তেভেজের চরম দুঃসময়। প্রিয় শিষ্যের এই পরিণতি দেখে দুঃখ হচ্ছে ডিয়েগো ম্যারাডোনার।
আর্জেন্টাইন কিংবদন্তি নিজেই বলছেন, ম্যান সিটিতে তেভেজের দুর্দশা তাঁকে কষ্ট দিচ্ছে, ‘একজন খেলোয়াড় এবং মানুষ হিসেবে তেভেজের ক্ষেত্রে যা ঘটেছে, তাতে আমি খুবই কষ্ট পেয়েছি। যদি সিটি ওকে আর্থিক শাস্তি দিতে চায় তখনই জরিমানার বিষয়টি আসে। কিন্তু একজন খেলোয়াড়ের খেলা বন্ধ করে দেওয়াটা খারাপ।’
শুধু সাবেক গুরু ম্যারাডোনাই নন, এই দুর্দিনে তেভেজের পাশে এসে দাঁড়িয়েছে ইংল্যান্ডের পেশাদার ফুটবলার অ্যাসোসিয়েশনও (পিএফএ)। পিএফএর স্পষ্ট দাবি, তেভেজ বদলি হিসেবে মাঠে নামতে অস্বীকৃতি জানিয়েছেন বলে কোচ রবার্তো মানচিনি যে অভিযোগ করেছেন, তা সঠিক নয়। তেভেজ খেলতে অস্বীকার করেননি। ‘সব অভিযোগের ভিত্তিতে পিএফএর মত, কার্লোস তেভেজ কখনোই খেলতে অস্বীকার করেনি’—এক বিবৃতিতে ক্লাব ম্যান সিটিকে জানিয়েছে পিএফএ।
পিএফএ এবং ইংলিশ ফুটবল অ্যাসোসিয়েশনের হস্তক্ষেপে ক্লাব ম্যান সিটিও তেভেজের প্রতি কিছুটা নমনীয়! গত মঙ্গলবার ঘোষিত ১০ লাখ পাউন্ড জরিমানা নামিয়ে এনেছে অর্ধেকে! মানে ১০ লাখ নয়, তেভেজকে এখন জরিমানা দিতে হবে ৫ লাখ পাউন্ড।

No comments

Powered by Blogger.