সাইবার ক্যাফে থেকে ই-মেইল পাঠায় হুজি

ভারতের রাজধানী নয়াদিল্লির হাইকোর্ট প্রাঙ্গণে বোমা বিস্ফোরণের ঘটনায় জড়িত সন্দেহে পাঁচজনকে আটক করা হয়েছে। পুলিশ জানায়, ভারতনিয়ন্ত্রিত কাশ্মীরে গতকাল শুক্রবার তাদের আটক করা হয়। দিল্লির পুলিশ জানায়, গত বুধবারের ওই হামলায় নিহত মানুষের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৩। আরও চারজনের অবস্থা আশঙ্কাজনক।
বুধবারের হামলার দায় স্বীকার করে পাঠানো একটি ই-মেইলের সূত্র ধরে তদন্ত করছে পুলিশ। পাকিস্তানভিত্তিক জঙ্গি সংগঠন হরকাতুল জিহাদ (হুজি) কাশ্মীরের জম্মু শহরের কাছে একটি সাইবার ক্যাফে থেকে ওই ই-মেইলটি পাঠায় বলে ধারণা করা হচ্ছে। ওই ক্যাফের স্বত্বাধিকারী দুই ভাই ও এক কর্মীকে গত বৃহস্পতিবার আটক করে জিজ্ঞাসাবাদ চলে। পুলিশের একজন কর্মকর্তা বলেন, ই-মেইলটি পাঠানোর সময় ওই ক্যাফেতে অবস্থানকারী দুই কলেজছাত্রকেও আটক করা হয়েছে।
হামলার দায় স্বীকার করে ওই ই-মেইলটি হুজি পাঠিয়েছিল কি না, সে ব্যাপারে কেন্দ্রীয় গোয়েন্দারা এখনো নিশ্চিত হতে পারেননি। এদিকে ভারতে গড়ে ওঠা জঙ্গি সংগঠন ইন্ডিয়ান মুজাহিদিনের পক্ষ থেকেও একই হামলার দায় স্বীকার করে গণমাধ্যমে একটি ই-মেইল পাঠানো হয়েছে।
ভারতের রাজধানী দিল্লির কেন্দ্রস্থলে অবস্থিত একটি আদালত প্রাঙ্গণে গত বুধবার শক্তিশালী এক বিস্ফোরণে ঘটনাস্থলেই ১১ জন নিহত হয়। পরে হাসপাতালে চিকি ৎ সাধীন অবস্থায় আরও দুজনের মৃত্যু হয়।

No comments

Powered by Blogger.