মার্চের মধ্যে পাকিস্তানে ফেরার প্রত্যয় ব্যক্ত করেছেন মোশাররফ

পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট পারভেজ মোশাররফ ২০১২ সালের মার্চের মধ্যে পাকিস্তানে ফেরার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছেন। গ্রেপ্তারের আশঙ্কা থাকার পরও তিনি এ সিদ্ধান্ত নিয়েছেন।
বিবিসিকে দেওয়া সাক্ষা ৎ কারে পারভেজ মোশাররফ বলেছেন, ‘তাঁরা আমাকে গ্রেপ্তার করুক, তবুও আমি ফিরে যাব।’
মোশাররফের বিরুদ্ধে পাকিস্তানের একটি সন্ত্রাসবিরোধী আদালত গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন। দেশটির সাবেক প্রধানমন্ত্রী বেনজির ভুট্টোকে নিরাপত্তা দিতে ব্যর্থ হওয়ার অভিযোগে মোশাররফের বিরুদ্ধে মামলা হয়।
গত মাসে আদালত মোশাররফের সম্পদ ও ব্যাংক হিসাব জব্দ করারও নির্দেশ দেন। ২০০৭ সালের ২৭ ডিসেম্বর বেনজির ভুট্টো গুলি ও বোমা হামলায় নিহত হন।
মোশাররফ তাঁর বিরুদ্ধে করা মামলাকে ভিত্তিহীন এবং রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত বলে অভিহিত করেছেন। তিনি দাবি করেছেন, এ হত্যাকাণ্ডের সঙ্গে তিনি কোনোভাবেই সম্পৃক্ত নন। তিনি বলেন, ‘আমি জানি, আমার বিরুদ্ধে এ মামলা তামাশা ছাড়া কিছু নয়। আমি এর বিরুদ্ধে লড়ব।

No comments

Powered by Blogger.