বাজারে সূচক এবং অধিকাংশ প্রতিষ্ঠানের শেয়ারের দাম কমেছে

সপ্তাহের চতুর্থ কর্মদিবসের লেনদেনে আজ বুধবার দুই স্টক এক্সচেঞ্জে সূচকের সঙ্গে কমেছে অধিকাংশ প্রতিষ্ঠানের শেয়ারের দাম। ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সময় বাড়ার সঙ্গে সূচক ধীরে ধীরে কমতে থাকে। দিন শেষে সূচক ১১২ পয়েন্ট কমে যায়। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচকের সঙ্গে কমেছে অধিকাংশ প্রতিষ্ঠানের শেয়ারের দাম।
ডিএসইতে আজ দিনের লেনদেন শেষে সাধারণ সূচক ১১০.৯৩ পয়েন্ট কমে ৬,৩৪০.৯১ পয়েন্টে দাঁড়িয়েছে। আজ ডিএসইতে মোট ২৫৬টি প্রতিষ্ঠানের লেনদেন হয়েছে। এর মধ্যে বেড়েছে ৭৫টির, কমেছে ১৭৯টির এবং অপরিবর্তিত রয়েছে দুটি প্রতিষ্ঠানের শেয়ারের দাম। মোট লেনদেন হয়েছে ১,০৬৩ কোটি টাকার।
সিএসইর প্রেসিডেন্ট ফখর উদ্দিন আলী আহমেদ বলেন, বর্তমান পরিস্থিতিতে বাজার খুব বেশি বাড়বে এমন আশা করাটা যেমন ঠিক নয়, তেমনি খুব বেশি যে কমে যাবে তাও নয়। নতুন কোন প্রতিষ্ঠানের শেয়ার আসার আগ পর্যন্ত ধৈর্য হারানো হারানো ঠিক হবে না।
সিএসইতে আজ সূচক ১৭৩.২৮ পয়েন্ট কমে ১৮.০৩৮.৮৫ পয়েন্টে দাঁড়িয়েছে। আজ মোট ২০১টি প্রতিষ্ঠানের লেনদেন হয়েছে। এর মধ্যে বেড়েছে ৬৩টির, কমেছে ১৩৫টির এবং অপরিবর্তিত রয়েছে তিনটি প্রতিষ্ঠানের শেয়ারের দাম। মোট লেনদেন হয়েছে ১১৯ কোটি টাকার।

No comments

Powered by Blogger.