শিরোপা ইন্টারের ঘরে

রূপকথার চূড়ান্ত অধ্যায় লেখা হলো না টাউট পুইসান্ট মাজেম্বের। কাল ফাইনালে মাজেম্বেকে ৩-০ গোলে হারিয়ে ইউরোপিয়ান চ্যাম্পিয়ন ইন্টার মিলানই প্রথমবারের মতো জিতল ক্লাব বিশ্বকাপের শিরোপা। পানদেভ, স্যামুয়েল ইতো আর বিয়াবিয়ানি শুধু ইন্টার মিলানকে শিরোপাই উপহার দেননি, নিশ্চিত করেছেন কোচ রাফায়েল বেনিতেজের মিলানে থাকা।
এই শিরোপা জেতা না-জেতার সঙ্গেই যে জড়িয়ে ছিল বেনিতেজের চাকরি থাকা না-থাকা! মেক্সিকান ক্লাব পাচুকা-বধের পর সেমিফাইনালে দক্ষিণ আমেরিকান দ্বৈত ইন্টারন্যাসিওনালকে হারিয়ে প্রথমবার ক্লাব বিশ্বকাপের ফাইনালে ওঠার ইতিহাস গড়া—কাল ফাইনালে ইন্টারকে হারাতে পারলে পূর্ণতা পেত মাজেম্বে রূপকথার। কিন্তু বছরে চার শিরোপা জিতে ক্লাব বিশ্বকাপে আসা ইন্টার সেটা হতে দেবে কেন? উল্টো নিজেরাই গড়ল প্রথমবারের মতো বছরে পাঁচ শিরোপা জয়ের ইতিহাস।
খেলার ১২ মিনিটেই ইন্টার কোচ বেনিতেজের মুখে হাসি ফোটান পানদেভ (১-০)। পাঁচ মিনিট পরই ব্যবধান দ্বিগুণ করেন ইতো। ৮৫ মিনিটে মাজেম্বের কফিনে শেষ পেরেকটি ঠুকে দিয়েছেন বিয়াবিয়ানি। বেনিতেজ দায়িত্ব নিতেই উয়েফা সুপার কাপে অ্যাটলেটিকো মাদ্রিদের কাছে হেরে বার্সেলোনার বছরে ছয় শিরোপার রেকর্ড স্পর্শের সুযোগ নষ্ট করে ইন্টার। পুরোনো আফসোসটা কি আবার বাজছে!

No comments

Powered by Blogger.