আজও দুটি কোম্পানির শেয়ার লেনদেন স্থগিত

অস্বাভাবিকভাবে দাম বাড়ার কারণে আজ বুধবার দুটি কোম্পানির শেয়ার লেনদেন স্থগিত করা হয়েছে। পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (এসইসি) নির্দেশে আজ বেলা সাড়ে ১১টার দিকে কোম্পানি দুটির শেয়ার লেনদেন অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেওয়া হয়।
কোম্পানি দুটি হলো—রহিম টেক্সটাইল মিলস লিমিটেড এবং দুলামিয়া কটন স্পিনিং মিলস লিমিটেড।
গত কয়েক দিন অব্যাহতভাবে কোম্পানি দুটির দাম বৃদ্ধি পায়। শেয়ার দুটির প্রতিটির অভিহিত মূল্য ১০০ টাকা। আজ লেনদেন বন্ধের আগে কোম্পানিটির প্রতিটি শেয়ার ২৩১ টাকা বেড়ে সর্বোচ্চ ২,৫৪৩ টাকায় বিক্রি হয়। গতকাল এটির সর্বশেষ মূল্য ছিল ২,৩১২ টাকা। এ ছাড়া দুলামিয়া কটনের প্রতিটি শেয়ারের দাম ৭৫ টাকা বেড়ে সর্বোচ্চ ৫১৫.২৫ টাকা দরে বিক্রি হয়। গতাকাল এটির সর্বশেষ মূল্য ছিল ৪৪০.২৫ টাকা।
প্রসঙ্গত, অস্বাভাবিকভাবে দাম বাড়ার অভিযোগে গতকাল পুঁজিবাজারে তালিকাভুক্ত ১৩ কোম্পানির শেয়ার লেনদেন অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেওয়া হয়। কোম্পানিগুলো হলো—সোনালী আঁশ, মিথুন নিটিং, তাল্লু স্পিনিং, সাফকো স্পিনিং, মিরাকল ইন্ডাস্ট্রিজ, স্ট্যান্ডার্ড সিরামিক, আজিজ পাইপস, বাংলাদেশ অটোকারস, ইউনাইটেড এয়ারওয়েজ, দেশ গার্মেন্টস, ঢাকা ডায়িং, এমবি ফার্মা ও সিএমসি কামাল। এর মধ্যে সোনালী আঁশ, বাংলাদেশ অটোকারস, দেশ গার্মেন্টস ও সিএমসি কামাল চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) তালিকাভুক্ত নয়। সেই হিসেবে স্টক এক্সচেঞ্জটি অপর নয়টি কোম্পানির লেনদেন স্থগিত করেছে।

No comments

Powered by Blogger.