চট্টগ্রাম পর্বের অনুশীলন শেষ

তিন দিনের কন্ডিশনিং ক্যাম্প শেষ করে বাংলাদেশ দল গতকাল বিকেলে চট্টগ্রাম ছেড়েছে। যাওয়ার আগে কোচ-খেলোয়াড়েরা বলে গেলেন, আসন্ন জিম্বাবুয়ে সিরিজের জন্য প্রস্তুতির শুরুটা চট্টগ্রামে ভালোই হয়েছে। বিশ্বকাপ সামনে রেখেও বাংলাদেশ দলের চোখ আপাতত ১ ডিসেম্বর থেকে শুরু পাঁচ ওয়ানডের জিম্বাবুয়ে সিরিজের দিকে।
জিম্বাবুয়ের বিপক্ষে বরাবরই ভালো খেলার রেকর্ড শাহরিয়ার নাফীসের। তাঁর চারটি সেঞ্চুরির তিনটিই এই দলের বিপক্ষে। এবারও সেই ধারাবাহিকতা ধরে রাখার ব্যাপারে আশাবাদী শাহরিয়ার, ‘খেলার সুযোগ পেলে ভালো ব্যাটিং করার চেষ্টা করব। চট্টগ্রামের ক্যাম্পটা আমাদের জন্য খুব গুরুত্বপূর্ণ ছিল। কারণ আমরা প্রায় এক বছর পর চট্টগ্রামে এসেছি।’ চট্টগ্রামে তিন দিনের অনুশীলন ক্যাম্প করে সন্তুষ্ট দলের সবাই। কাল শেষ দিনে ব্যাটিং-বোলিং-ফিল্ডিং প্র্যাকটিসের পাশাপাশি দুই দলে ভাগ হয়ে ম্যাচও খেলেছেন ক্রিকেটাররা।
জাতীয় দলের বোলিং কোচ ইয়ান পন্ট অ্যাঙ্কেলের চোট কাটিয়ে ফেরা মাশরাফি বিন মুর্তজাকে দেখে বেশ সন্তুষ্ট। ঢাকা ফেরার আগে পন্ট বলেছেন, ‘মাশরাফির ফিটনেসের ব্যাপারে আমি খুবই খুশি। সমস্যা ছাড়াই সে পুরো রানআপে বল করতে পারছে। অন্য যাদের ছোটখাটো ইনজুরি আছে, তারাও সময়মতো সুস্থ হয়ে উঠবে আশা করি।’
এ রকমই দুই ক্রিকেটার জুনায়েদ সিদ্দিক ও রুবেল হোসেন। জুনায়েদের সমস্যা কুঁচকিতে, রুবেলের পিঠে। ঝুঁকি এড়াতে কাল অনুশীলনে নামেননি দুজনের কেউই। তবে দলের ম্যানেজার তানজীব আহসান জানিয়েছেন, কারও চোট নিয়েই দুশ্চিন্তার কিছু নেই। কাল থেকে ঢাকায় দলের সঙ্গে অনুশীলন শুরু করবেন জুনায়েদ-রুবেল।
চট্টগ্রামের ক্যাম্প নিয়ে সন্তুষ্টি প্রকাশ করলেও আউটফিল্ড স্লো বলে মন্তব্য করেছেন বোলিং কোচ পন্ট। এ ছাড়া এখানকার উইকেটও পুরোপুরি প্রস্তুত বলে মনে হয়নি তাঁর কাছে।

No comments

Powered by Blogger.