আবুধাবি টেস্ট ড্র

গতকালের ১৭৩ রানের সঙ্গে আর ৩০ রান যোগ করে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে একটা ঝুঁকি নিয়েছিলেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক গ্রায়েম স্মিথ। এতে ৩৫৩ রানের লিড দাঁড়ায় আফ্রিকার। জয়ের জন্য ৩৫৪ রানের লক্ষ্য নিয়ে খেলতে নেমে পাকিস্তান ৩ উইকেটে ১৫৩ রান তোলে। এরপর ম্যাচটি ড্র হয়ে যায়।
দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে তৌফিক ওমর ও মোহাম্মদ হাফিজ ১৯ ওভার ব্যাট করে ৬৬ রান সংগ্রহ করেন। মধ্যাহ্ন বিরতির পর বোথার বলে তৌফিক (৩০) এবং হ্যারিসের বলে হাফিজ (৩৪) ও ইউনুস খান (০) রানে ফিরে গেলে ৬৬ রানেই পাকিস্তান ৩ উইকেট হারায়। এরপর আর উইকেট হারায়নি পাকিস্তান। বাকিটা সময় ব্যাট করেন মিজবাহ-উল-হক ও আজহার আলী। আজকের দিনের খেলা শেষ হওয়া পর্যন্ত মিজবাহ (৫৮) ও আজহার (২৮) রানে অপরাজিত ছিলেন।
এর আগে দ্বিতীয় ইনিংসে ৪ উইকেটে ১৭৩ রান নিয়ে চতুর্থ দিন শেষ করা দক্ষিণ আফ্রিকা আজ বুধবার সকালে বাউচারকে (১৫) হারিয়ে আরও ৩০ রান যোগ করে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে। ম্যাচ জয়ের জন্য মরিয়া স্মিথ এ নিয়ে এই টেস্টের দুই ইনিংসই ঘোষণা করলেন। দ্বিতীয় ইনিংসে দক্ষিণ আফ্রিকা ৫ উইকেট হারিয়ে ২০৩ রান তোলে। এ সময় প্রিন্স ৪৭ ও বোথা ৭ রান নিয়ে ব্যাট করছিলেন। হাশিম আমলা করেন ৬২ রান। পাকিস্তানের পক্ষে ৩ উইকেট নেন আবদুর রেহমান। এর আগে পাকিস্তান প্রথম ইনিংসে আজহার আলীর ৯০ ও মিসবাহর ৭৭ রানের সুবাদে সব উইকেট হারিয়ে ৪৩৪ রান করে। এতে ১৫০ রানের লিড পায় দক্ষিণ আফ্রিকা। ডেল স্টেইন ৪ ও পল হ্যারিস ৩ উইকেট নেন।
অন্যদিকে টস হেরে ব্যাট করতে নেমে ডি ভিলিয়ার্সের ক্যারিয়ার সেরা হার না মানা ২৭৮ ও ক্যালিসের ১০৫ রানে প্রথম ইনিংসে ৯ উইকেটে ৫৮৪ রান করে ইনিংস ঘোষণা করে দক্ষিণ আফ্রিকা। পাকিস্তানের অভিষিক্ত পেসার তানভির আহমেদ নেন ৬ উইকেট।

No comments

Powered by Blogger.