সাঙ্গাকারার সেঞ্চুরিতে বিপদ কাটিয়েছে শ্রীলঙ্কা

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টেস্টের প্রথম দিন বিপদে পড়লেও দ্বিতীয় দিন শ্রীলঙ্কাকে পথে ফিরিয়ে এনেছেন অধিনায়ক কুমার সাঙ্গাকারা। তাঁর শতকের ওপর ভর করে ৫ উইকেটে ২৯৪ রান করেছে শ্রীলঙ্কা। দিন শেষে সাঙ্গাকারা অপরাজিত আছেন ১৩৫ রান নিয়ে। অন্য প্রান্তে ১২ রানে অপরাজিত প্রসন্ন জয়াবর্ধনে।
মধ্যাহ্ন বিরতি শেষে পানি পানের বিরতির পরপর বৃষ্টি নামায় খেলা আর শুরু করা সম্ভব হয়নি।
গতকালের ৩ উইকেটে ৮৪ রান নিয়ে কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে আজ বুধবার খেলা শুরু করে স্বাগতিকরা। আগের দিনের অপরাজিত সাঙ্গাকারা ও থিলান সামারাবিরা বিপদ কাটিয়ে শ্রীলঙ্কার ইনিংসকে পথে ফিরিয়ে আনেন। এই দুই ব্যাটসম্যান দলের খাতায় যোগ করেন আরও ১২০ রান।
দলীয় ২০৪ রানের মাথায় ব্রাভোর বলে শিলিংফোর্ডের হাতে ধরা পড়ার আগে সামারাবিরা করেন ৮০ রান। এ রান করতে ১৭০ বল খেলেছেন তিনি। চার মেরেছেন আটটি ও ছক্কা একটি। তিনি দিনের খেলা শুরু করেছিলেন ২৬ রান নিয়ে।
সামারাবিরা সাজঘরে ফেরত গেলেও ব্যাট করতে থাকেন সাঙ্গাকারা। করেন ২৪তম টেস্ট শতক। আগের দিনের ২৫ রানের ইনিংসটিকে আজ টেনে নিয়ে যান ১৩৫-এ। সাঙ্গাকারা এ রান করতে খেলেন ২৫২ বল। ইনিংসটি সাজান ১৬টি চার ও একটি ছক্কায়। এরপর বৃষ্টির কারণে বন্ধ হয়ে যায় খেলা।
এর আগে ২৭৩ রানের মাথায় অ্যাঞ্জেলো ম্যাথিউস ২৫ রান করে কেমার রোচের বলে ধরা পড়েন উইকেটের পেছনে। রোচ ৬৬ রানে নেন ৩ উইকেট। এ ছাড়া একটি করে উইকেট নেন অধিনায়ক ডারেন সামি ও ব্রাভো। এ জন্য সামি দেন ৪৭ ও ব্রাভো ৬১ রান।
তিন ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটি ড্র হয়। তৃতীয় ও শেষ টেস্ট শুরু হবে ১ ডিসেম্বর।

No comments

Powered by Blogger.