চীনের 'সুন্দরী গর্ভনর', অবশেষে ঠাঁই হলো কারাগারে

চীনের এক নারী কর্মকর্তাকে অসদাচরণের জন্য ১৩ বছরের জেল এবং এক মিলিয়ন ইউয়ান জরিমানা করা হয়েছে। সাউথ চায়না মর্নিং পোস্ট (এসসিএমপি) অনুসারে, ঝোং ইয়াং তাঁর রূপের ছটার জন্য "সুন্দরী গভর্নর" নামেই পরিচিত। তিনি গুইঝো প্রদেশের কিয়ানান প্রিফেকচারে চীনের কমিউনিস্ট পার্টি (সিপিসি) এর গভর্নর এবং ডেপুটি সেক্রেটারি হিসাবে দায়িত্ব পালন করেছেন। তার বিরুদ্ধে ৫৮ জন অধস্তন পুরুষের সাথে যৌন সম্পর্ক স্থাপন এবং প্রায় ৬০ মিলিয়ন ইউয়ান ঘুষ নেওয়ার অভিযোগ রয়েছে।

জানুয়ারিতে, গুইঝো রেডিও এবং টেলিভিশনের একটি তথ্যচিত্র ঝোং -এর সাথে জড়িত বিতর্কগুলি উন্মোচন করে। জানা গেছে যে ঝোং নিজের পদের অপব্যবহার করে ঘুষ গ্রহণ করেছিলেন। আরও জানা গিয়েছে, কেউ কেউ তার দেওয়া সুবিধার কারণে তার সঙ্গে সম্পর্কে লিপ্ত হয়েছে। আবার অন্যরা তার কর্তৃত্বের ভয়ে ইচ্ছা না থাকা সত্ত্বেও তার সঙ্গে সহবাস করতে বাধ্য হয়েছে। এমনকি প্রেমিকদের সঙ্গে সময় কাটানোর জন্য ব্যবসায়িক ভ্রমণে যাওয়ার অজুহাত দিতেন। ঝোং ইয়াংকে ২০২৩ সালে এপ্রিলে গ্রেফতার করা হয়েছিল। সেপ্টেম্বরে, তাকে অফিস থেকে সরিয়ে দেওয়া হয়েছিল এবং সিপিসি থেকে বহিষ্কার করা হয়েছিল। তিনি ন্যাশনাল পিপলস কংগ্রেসে তার অবস্থানও হারিয়েছেন। গুইঝোর ডকুমেন্টারিতে, ঝোং বলেছেন যে ‘আমি আমার কাজের জন্য অনুতপ্ত। আমি আমার প্রাক্তন সহকর্মী, পরিবারের সদস্যদের বা নেতাদের মুখোমুখি হতে পারি না যারা আমার পাশে থেকেছেন। আমি সত্যিই লজ্জিত এবং বিব্রত’।

সূত্র : এনডিটিভি

mzamin

No comments

Powered by Blogger.