রূপগঞ্জ বাজিমাত সিরিয়ালের ‘কিরণমালার’!

ভারতীয় বাংলা চ্যানেল স্টার জলসা ও জি-বাংলার আগ্রাসন এখন রূপগঞ্জের ঘরে-ঘরে। এবারের ঈদে মেয়েদের জামাকাপড়ে দখল করে নিয়েছে ভারতীয় সিরিয়ালের কিরণমালা। শুধু জামাকাপড় নয়। মেয়েদের চুরি, গহনা থেকে শুরু করে সর্বত্রই কিরণমালার জয়জয়কার। এছাড়া রূপগঞ্জে পাঠ্যপুস্তকের সঙ্গে স্কুল শিক্ষার্থীদের হাতে হাতে এখন ভারতীয় সিরিয়ালের নায়িকাদের ছবি সংবলিত মলাটের খাতা।  গতকাল সকালে সরেজমিন রূপগঞ্জের কয়েকটি শপিং মল ও বিপণি বিতান ঘুরে দেখা গেছে, দোকানগুলোতে এবার ভারতীয় সিরিয়ালের নায়িকাদের ব্যবহৃত ডিজাইনের জামা-কাপড়ে সয়লাব। সিরিয়াল কিরণমালা, কটকটি, বজ্রমালা, রাশি, পাখি, কমল ও  লাভস্টোরি চরিত্রের নায়িকাদের জামাকাপড় দখলে নিয়ছে। বিশেষ করে কিরণমালার বাজিমাত। শুধু জামা-কাপড় নয়, কসমেটিকস বাজারও দখলে নিয়েছে কিরণমালা। কিরণমালা চুরি, কিরণমালা গহনা থেকে সবকিছুতেই কিরণমালার জয়জয়কার। বিক্রেতারা বলেছেন, মেয়েদের কাছে এসব জামার কদর বেশি। তবে কিরণমালার কদর সবচেয়ে বেশি। এ জামা ছাড়া কোন মেয়েই অন্য জামা-কাপড় কিনতে চায় না। শপিংমলে কয়েকজন অভিভাবক বলেন, মেয়েরা বায়না ধরে কিরণমালা, কটকটি, বজ্রমালা, পাখি, রাশি ও লাভস্টোরি জামা কিনে দিতে। কিরণমালা ছাড়া তারা কিছুই বুঝতে চায় না।
দেশের সর্ববৃহৎ কাপড়ের মার্কেট গাউছিয়ার পুতুল ফ্যাশনের মালিক খোরশেদ আলম বলেন, ভাই এবার কিরণমালার জয়জয়কার। প্রতিদিন তরুণীরা ভিড় করে কিরণমালার জন্য। এবার বেচা-বিক্রি অনেক বেশি।
এদিকে, কিরণমালা শুধু জামাকাপড়ে নয়। এবার শিক্ষার্থীদের লেখাপড়ার খাতায় শোভা পাচ্ছে। আর বিক্রি হচ্ছে দেদার। রূপগঞ্জের  ঘরে ঘরে শিক্ষার্থীদের হাতে হাতে এখন এসব খাতা মিলছে। বিক্রেতারা বলেন, ভারতীয় সিরিয়ালের ছবি সংবলিত খাতাগুলোর কদর বেশি। তাই তারা বিক্রি করছেন। অন্য মলাটের খাতার চেয়ে কিরণমালা, বোঝে না সে বোঝে না খাতা বেশি বিক্রি হয়।

No comments

Powered by Blogger.