‘বেশি অত্যাচার হলে ঈশা খাঁর তরবারি প্রস্তুত রাখবেন’ -খালেদা জিয়া

২০ দলীয় জোটের শীর্ষ নেতা বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, অবৈধ সরকার আমাদের শান্তিপূর্ণ কর্মসূচি পালন করতে দিচ্ছে না। সরকার আবারও যদি আমাদের কর্মসূচিতে বাধা দেয় তাহলে আর কোন পথ থাকবে না। কিশোরগঞ্জবাসীর উদ্দেশে তিনি বলেন, কিশোরগঞ্জের ঈশা খাঁর তরবারির কথা মনে আছে। বেশি অত্যাচার হলে ঢাল-তলোয়ার ও তরবারি প্রস্তুত রাখবেন। যখনই আন্দোলনের ডাক দেব অতীতের মতো সাড়া দিয়ে আন্দোলনে ঝাঁপিয়ে পড়বেন। বিকালে কিশোরগঞ্জের সরকারি গুরুদয়াল সরকারি কলেজ মাঠে আয়োজিত  ২০ দলের বিশাল সমাবেশে তিনি  এসব কথা বলেন। উপস্থিত লাখো মানুষের উদ্দেশে খালেদা জিয়া বলেন, আপনারা আমাকে তিনবার প্রধানমন্ত্রী বানিয়েছেন। তাই আমার প্রধানমন্ত্রীর লোভ নেই। আমি ক্ষমতা চাই না। আমি দেশের জনগণের পাশে থাকতে চাই। মইনউদ্দিন-ফখরুদ্দিনরা আমাকে বলেছিলÑ ছেলেদের সঙ্গে বিদেশে চলে যান। আমি তাদের বলেছিলাম- বিদেশে আমার কেউ নেই। আমি কোন অন্যায় করিনি। আমি কেন বিদেশে যাবো। আমি এদেশের জনগণের সঙ্গে থাকবো।  বিএনপি চেয়ারপারসন বলেন, দেশে এখন কোন নির্বাচিত সরকার নেই। এই সরকার অবৈধ। এখন যে সংসদ আছে তাও অবৈধ। ৫ই জানুয়ারির নির্বাচনে মানুষ ভোট দিতে যায়নি। ভোটকেন্দ্রে মানুষ ছিল না। কুকুর ছিল। সেখানে প্রিসাইডিং অফিসাররা ঘুমিয়েছে। এই খবর মিডিয়ায় এসেছে। আর তাই এই অবৈধ সরকারের ক্ষমতায় থাকার অধিকার নেই। খালেদা জিয়া দুর্নীতি দমন কমিশনের সমালোচনা করে বলেন, তারা দুর্নীতিবাজদের দায়মুক্তি দিচ্ছে। এই প্রতিষ্ঠান নিজেই দুর্নীতির প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। দুর্নীতির আখড়ায় পরিণত হয়েছে। তিনি বলেন, আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ এরা এতোই ক্ষমতাবান যে কাউকে পরোয়া করে না। এরা আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাউকেও মানে না। এরা বিশ্বজিৎকে হত্যা করেছে। হিন্দু বলার পরও সে রক্ষা পায়নি। বিশ্বজিতের পরিবার বিচার পায়নি।  খালেদা জিয়া বলেন, দেশে কোন উন্নয়ন হয়নি। বিনিয়োগ আসছে না। দুর্নীতি ও অনিয়মের কারণে বিদেশীরা এখানে বিনিয়োগ করতে চায় না।

No comments

Powered by Blogger.