রিপার মর্মান্তিক মৃত্যু : ধরা পড়েনি দুর্বৃত্তরা

রাজধানীর সোবাহানবাগে ছিনতাইকারীর হাতে রিকশারোহী নারীর মৃত্যুর দুই দিনেও পুলিশ দুর্বৃত্তদের সনাক্ত করতে পারেনি। পুলিশের দাবি দুর্বৃত্তদের গ্রেফতারে সবরকম চেষ্টা চলছে। এদিকে আয়শা আক্তার রিপার মর্মান্তিক মৃত্যু মেনে নিতে পারছেন না স্বজনরা। শিশু সন্তান রাইসা বারবার তার মাকে খুঁজছে। ধানমন্ডি থানার ওসি নূরে আলম সিদ্দিক জানান, দুর্বৃত্তদের গ্রেফতারে সব রকম চেষ্টা চলছে। এঘটনায় নিহতের ভাই মো: রবি বাদী হয়ে থানায় মামলা দায়ের করেছেন। তিনি জানান, ঘটনার প্রত্যক্ষদর্শী নিহত রিপার বন্ধুকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। নিহতের পরিবারের ইব্রাহীমের বিরুদ্ধে কোনো অভিযোগ না থাকায় তাকে ছেড়ে দেয়া হয়েছে।  দুর্বৃত্তদের তিনি চিনতে পারেননি বলে জানিয়েছেন।

এদিকে ঢাকা মেডিকেল কলেজ মর্গে পোষ্টমর্টেম শেষে মঙ্গলবার রাতে রিপার লাশ দাফন করেছে পরিবার। এসময় নিহত রিপার মেয়ে রাইসা ও স্বামী মোহাম্মদ আউয়াল হোসেন শিমুলসহ পরিবারের সদস্যরা কান্নায় ভেঙ্গে পড়েন।
পুলিশ জানিয়েছে প্রাথমিক জিজ্ঞাসাবাদে ইব্রাহীম জানায়, গত ২৪ অক্টোবর রিপা ও ইব্রাহীম পান্থপথ থেকে শ্যমলী পরিবহনে করে রাত ১০ টায় বান্দরবন উদ্দেশ্যে রওনা হন। এরপর ২৭ অক্টোবর পর্যন্ত বিভিন্নস্থানে ঘোরাফেরা করে সেদিনই রাতে ঢাকার উদ্দেশ্যে রওনা হন। মঙ্গলবার সকালে ঢাকার পান্থপথে গাড়ী থেকে নেমে রিকশায় করে রিপার বড় বোনের লালমাটিয়ায় ‘এ’ ব্লকের ৫/৬ নম্বর  বাসায় যাওয়ার পথে সোবাহানবাগ মসজিদের সামনে ছিনতাইকারীদের কবলে পরে প্রান হারান রিপা। ইব্রাহীম থানায় আটক থাকার সময় পুলিশকে জানায়, তার দুই ছেলে ও স্ত্রী রয়েছে। তার গ্রামের বাড়ী মুন্সীগঞ্জ জেলার সিরাজদীখানে। বর্তমানে মোহাম্মদপুরে ২৩/ডি জাকির হোসেন রোডে স্ত্রী সন্তান নিয়ে বসবাস করেন ইব্রাহীম। তিনি একটি প্রাইভেট কোম্পনীতে চাকরি করেন।
এদিকে রিপার বড় ভাই ও মামলার বাদী রবি জানান, ইব্রাহীমকে তারা চেনেন না। তবে ইব্রাহীম তার বোন রিপাকে বাঁচানোর চেষ্টা করেছেন। তিনি বলেন, রিপা বড় বোনের বাসায় থাকত। বান্দরবন যাওয়ার সময় বোনকে বলে গেছে, সে তার এক বান্ধবীর বিয়েতে গেছে। গত মঙ্গলবার সকালে রাজধানীর সোবাহানবাগ মসজিদের কাছে রাপা প্লাজার সামনে ছিনতাইকারীদের কবলে পড়ে মর্মান্তিকভাবে মারা যান আয়শা আক্তার রিপা। সকাল সাড়ে ৬টার দিকে বান্দরবন থেকে ঢাকা পৌঁছে পান্থপথের শ্যামলী বাস কাউন্টারে নামেন। সেখান থেকে বন্ধু ইব্রাহিমের সাথে রিকশায় করে লালমাটিয়ার বাসার উদ্দেশ্যে যাচ্ছিলেন। রিকশাটি ধানমন্ডির সোবাহান মসজিদ সংলগ্ন রাপা প্লাজার সামনে পৌঁছামাত্র সাদা রঙের একটি মাইক্রোবাস এসে রিকশার পাশে থামে। ওই গাড়ির ভেতর থেকে দুর্বৃত্তরা তার ব্যাগটি হ্যাঁচকা টানে ছিনিয়ে নেয়ার চেষ্টা করে। রিপা নিজের ব্যাগটি রক্ষা করতে শক্ত করে তা ধরে রাখায় রিকশা থেকে নিচে পড়ে যান। এসময় দুর্বৃত্তদের চলন্ত গাড়ি তাকে কিছুদূর ঁেহচড়ে নিয়ে যায়। এক পর্যায় ব্যাগটি ছেড়ে দিয়ে সংজ্ঞা হারিয়ে ফেলেন রিপা। রিকশায় থাকা বন্ধু তাকে অচেতন অবস্থায় বাংলাদেশ মেডিকেলে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

No comments

Powered by Blogger.