বিমানবন্দরে ৮ কেজি স্বর্ণসহ আটক ২ -৩ কোটি টাকা মূল্যের পণ্য উদ্ধার

হজরত শাহজালাল রহ: আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আট কেজি স্বর্ণসহ দুই যাত্রীকে আটক করেছেন কাস্টমস গোয়েন্দা কর্মকর্তারা। তারা হলেন মালয়েশীয় মহিলা রাজা বাসনিলা বিনতি রাজা মালেক (৫৩) এবং মিজানুর রহমান (৩৪)। এ ছাড়া গতকাল সকাল ৯টায় বিমানবন্দরের এয়ারফ্রেইডের আমদানি শাখা থেকে পাচারের সময় প্রায় তিন কোটি টাকা মূল্যের মোবাইল, মোবাইল এক্সসরিজ ও আমদানি নিষিদ্ধ ওষুধ উদ্ধার করেছেন কাস্টমস গোয়েন্দা কর্মকর্তারা। আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) এএসপি তারেক সিদ্দিকী জানান, মঙ্গলবার দুপুর ১২টার দিকে মালয়েশিয়া এয়ারলাইন্সের একটি ফাইটে ঢাকায় আসেন বাসনিলা। গ্রিন চ্যানেল অতিক্রম করার সময় সন্দেহজনকভাবে তাকে আটক করা হয়। পরে তল্লাশি করা হলে তার কাছে প্রতিটি এক কেজি ওজনের ছয়টি বার পাওয়া যায়। ছয় কেজি স্বর্ণ তার শরীরের বিভিন্ন অংশে বাঁধা ছিল। আটক স্বর্ণের বাজারমূল্য প্রায় তিন কোটি টাকা।
এএসপি তারেক জানান, গতকাল বিকেলে চায়ের কেটলির মধ্য থেকে দুই কেজি স্বর্ণসহ মিজানুর নামে এক যাত্রীকে আটক করা হয়। মিজানুর ইতালি থেকে বিজি-রোম ফাইটের একটি বিমানে ঢাকায় আসেন। গ্রিন চ্যানেল অতিক্রম করার সময় সন্দেহজনকভাবে তাকেও আটক করা হয়। পরে তাকে তল্লাশি করা হলে ব্যাগের মধ্যে থাকা চায়ের কেটলির ভেতরে দুই কেজি ওজনের তিনটি স্বর্ণের বার পাওয়া যায়। আটক স্বর্ণের আনুমানিক বাজারমূল্য এক কোটি টাকা। কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদফতর সূত্র জানায়, দীর্ঘদিন বন্ধ থাকা এয়ারফ্রেইডের আমদানি শাখা মঙ্গলবার সকাল ৯টায় খোলার পর অসাধু চোরাচালানকারীরা নিষিদ্ধ ওষুধ, মোবাইল এবং মোবাইল এক্সেসরিজ পাচার করছিল। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে প্রায় তিন কোটি টাকা মূল্যের পণ্য উদ্ধার করা হয়।
সূত্র আরো জানায়, নব্য যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ও বিমানবন্দর থানার একাধিক মামলার আসামি বদরুল আলম শ্যামলের লোকজন ওই পণ্যগুলো আমদানি করছিল। গতকাল আমদানি শাখার দায়িত্বে ছিলেন সহকারী রাজস্ব কর্মকর্তা (এআরো) শাহজাহান। তার যোগসাজশেই ওই পণ্য আমদানি করছিল বলে ধারণা করা হচ্ছে। বিষয়টি গোয়েন্দারা তদন্ত করছে বলে জানায় ওই সূত্রটি।

No comments

Powered by Blogger.