খালেদা জিয়া গৃহবন্দি দাবি বিএনপির

গুলশানে খালেদা জিয়ার বাড়ির সামনে পুলিশের অবস্থান
বিএনপি চেয়ারপারসন ও বিরোধীদলীয় নেতা খালেদা জিয়াকে গৃহবন্দি করে রাখা হয়েছে বলে দাবি করেছে বিএনপি। দলের ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান গতকাল এক সংবাদ সম্মেলনে এ দাবি করেন। তিনি অবিলম্বে খালেদা জিয়াকে অবাধে চলাচলের সুযোগ দেওয়ার দাবি জানান। সেলিমা রহমান বলেন, সরকার রাষ্ট্রীয় অর্থ অপচয় করে খালি মাঠে নির্বাচনী প্রচার চালিয়ে যাচ্ছে। তিনি বলেন, 'এখনও সময় আছে একতরফা নির্বাচন বাতিল করে সমঝোতায় আসুন। নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দিন।' গতকাল বুধবার বিকেলে গুলশানে নিজের বাসায় এ সংবাদ সম্মেলনে বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের ষষ্ঠ দফায় ডাকা অনির্দিষ্টকালের অবরোধের প্রথম দিনের পরিস্থিতি তুলে ধরেন তিনি। সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে সেলিমা রহমান বলেন, 'খালেদা জিয়া গৃহবন্দি। আমরা তার মুক্তি চাই।' সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বিএনপির সহদফতর সম্পাদক আবদুল লতিফ জনি ও শামীমুর রহমান শামীম।
সেলিমা রহমান খালেদা জিয়ার বাসভবন, তার রাজনৈতিক কার্যালয়সহ বিএনপির কেন্দ্রীয় কার্যালয় অবরোধমুক্ত করার দাবি জানান।
সেলিমা রহমান বলেন, 'মার্চ ফর ডেমোক্রেসি' কর্মসূচি ঘোষণা হওয়ার পর থেকেই খালেদা জিয়ার বাসার দুই দিকে বালুর ট্রাক দিয়ে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী অবরুদ্ধ করে রেখেছে। কোনো নেতাকর্মীকে তার সঙ্গে দেখা করতে দেওয়া হচ্ছে না। দেখা করতে গেলে গ্রেফতার করা হচ্ছে। বিরোধীদলীয় নেতাকে অবরুদ্ধ রেখে সরকার চরম ফ্যাসিবাদ ও রাজনৈতিক দেউলিয়াত্বের পরিচয় দিয়েছে।
বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে ভারতীয় পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্য অনভিপ্রেত, অনাকাঙ্ক্ষিত ও দুঃখজনক বলেও মন্তব্য করেন তিনি।

No comments

Powered by Blogger.