সংবাদ সংক্ষেপ

৫০ বছর পূর্তি উৎসব
কুড়িগ্রাম প্রতিনিধি
রাজীবপুর মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের ৫০ বছর পূর্তি উৎসব বুধবার পালিত হয়েছে। এ উপলক্ষে আনন্দ র‌্যালি, স্মৃতিচারণ, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। বিদ্যালয় মাঠে প্রধান শিক্ষক আজিম উদ্দিনের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আকবর হোসেন হিরো। বক্তব্য রাখেন ইউএনও আবদুল লতিফ খান, জেলা শিক্ষা কর্মকর্তা শামছুল আলম, ওসি মোজাম্মেল হক, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল হাই সরকার, উপজেলা বিএনপি সভাপতি মোখলেছুর রহমান, নুর-ই-শাহী ফুল, আবদুস সবুর ফারুকী, ইউনুছ আলী ও আবু সাঈদ প্রমুখ।
রাজনগরে দুই ছিনতাইকারী গ্রেফতার
ম মৌলভীবাজার প্রতিনিধি
ছিনতাইয়ে জড়িত থাকার অভিযোগে রাজনগরের চৌধুরীবাজার ও মুন্সীবাজার থেকে এক ছাত্রলীগ কর্মীসহ দুই জনকে পুলিশ মঙ্গলবার রাতে গ্রেফতার করেছে। তারা হলো ছাত্রলীগ কর্মী লিক্সন ও নিঠু নন্দী। রাজনগর থানার ওসি কামরুল ইসলাম দু'জনকে গ্রেফতারের সত্যতা নিশ্চিত করেছেন।
পাথরঘাটায় হরিণ শাবক উদ্ধার
ম পাথরঘাটা (বরগুনা) প্রতিনিধি
সুন্দরবনের পাচারকারীদের কাছ থেকে একটি হরিণ শাবক উদ্ধার করেছে পাথরঘাটা থানা পুলিশ। বুধবার গভীর রাতে উপজেলার কাঁঠালতলী ইউনিয়নের শিড়াবুনিয়া রাস্তার ওপর থেকে বস্তাবন্দি অবস্থায় ৪ মাসের হরিণ শাবকটি উদ্ধার করা হয়। পাথরঘাটা রেঞ্জ কর্মকর্তা সোলায়মান হাওলাদার জানান, বাচ্চাটিকে কয়েক মাস লালন-পালন করতে হবে।
শাহজাদপুরে পিঠা উৎসব
ম শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি
শাহজাদপুরে বুধবার 'পৌষ পার্বণ পিঠা উৎসব' অনুষ্ঠিত হয়েছে। উপজেলা প্রশাসন স্থানীয় ইব্রাহিম পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় চত্বরে বুধবার এ উৎসবের আয়োজন করে। রাজশাহী বিভাগীয় কমিশনার হেলাল উদ্দিন আহমেদ এ উৎসবের উদ্বোধন করেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইউএনও রাসেল সাবরিন। এতে উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান গোলাম মওলা আজম, অধ্যক্ষ এমএ আজীজ, অধ্যক্ষ বজলুর রশিদ, শফিকুল ইসলাম, আখতারুজ্জামান, অধ্যক্ষ শহিদুল ইসলাম শাহীন ও জান্নাতুল ফেরদৌস লাভলী বক্তব্য রাখেন।
ইসলামপুর ইউপি কার্যালয়ে আগুন
ম ছাতক (সুনামগঞ্জ) প্রতিনিধি
ছাতক উপজেলার ইসলামপুর ইউনিয়ন পরিষদ ভবনের কার্যালয়ে রহস্যজনক অগি্নকাণ্ডের ঘটনা ঘটেছে। বুধবার ফজরের নামাজের পর দুর্বৃত্তদের দেওয়া আগুনে পরিষদের গুরুত্বপূর্ণ ফাইলপত্র পুড়ে গেছে। ইউপি চেয়ারম্যান সুফি আলম সুহেল বলেন, দুর্নীতিমুক্ত শক্তিশালী স্থানীয় সরকার প্রশাসনের বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করায় একটি কুচক্র এ অগি্নকাণ্ডের ঘটনা ঘটিয়েছে।
চুনারুঘাটে ২ মাদক ব্যবসায়ী আটক
ম চুনারুঘাট (হবিগঞ্জ) প্রতিনিধি
৫ কেজি গাঁজাসহ ২ মাদক ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ। মঙ্গলবার রাতে এসআই আরিফুর রহমানের নেতৃত্বে একদল পুলিশ চুনারুঘাট-মাধবপুর সড়কের চণ্ডীছড়া চা বাগানের মাজার এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করে। তারা হলো রমজান আলী ও রফিক মিয়া। চুনারুঘাট থানায় মামলা হয়েছে।
গৌরনদী প্রেস ক্লাবের নির্বাচন সম্পন্ন
ম গৌরনদী (বরিশাল) প্রতিনিধি
গৌরনদী প্রেস ক্লাবের নির্বাচন মঙ্গলবার অনুষ্ঠিত হয়েছে। সভায় সভাপতিত্ব করেন প্রেস ক্লাব সভাপতি খোন্দকার মনিরুজ্জামান মনির। বক্তব্য রাখেন মো. হানিফ সরদার, জহুরুল ইসলাম জহির, মো. গিয়াসউদ্দিন মিয়া, মো. জামাল উদ্দিন, আসাদুজ্জামান রিপন, সঞ্জয় কুমার পাল, খোকন আহম্মেদ হীরা, আমিন মোল্লা, উরম দাস, মনীশ চন্দ্র বিশ্বাস প্রমুখ। সভা শেষে ২০১৪ সালের কার্যকরী পরিষদের নির্বাচন সম্পন্ন হয়। এতে নির্বাচিতরা হলেন : সভাপতি মো. আসাদুজ্জামান রিপন, সহসভাপতি এইচএস নাসিরউদ্দিন, সাধারণ সম্পাদক আহসান উল্লাহ, কোষাধ্যক্ষ এসএম জুলফিকার, দফতর সম্পাদক বিশ্বজিত সরকার বিপ্লব, প্রচার সম্পাদক মো. বদরুজ্জামান খান সবুজ।
কমলগঞ্জে শিবিরকর্মী আটক
ম কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি
পুলিশ অ্যাসল্ট মামলায় জড়িত সন্দেহে পুলিশ এক শিবিরকর্মীকে আটক করেছে। এসআই জিয়াউর রহমানের নেতৃত্বে একদল পুলিশ বুধবার কমলগঞ্জ গণমহাবিদ্যালয় এলাকা থেকে আম্বর মিয়াকে আটক করে। তার বাড়ি আলীনগর ইউনিয়নের জালালীয় গ্রামে।
ঈশ্বরদীতে ষষ্ঠ শ্রেণীর ছাত্রীর আত্মহত্যা
ম ঈশ্বরদী প্রতিনিধি
পরীক্ষায় ফেল করে বুধবার বিকেলে জেরিন খাতুন নামে ষষ্ঠ শ্রেণীর এক ছাত্রী আত্মহত্যা করেছে। সে দিয়াড় বাঘইল গ্রামের মন্টু ঘরামীর মেয়ে ও বাঘইল স্কুল অ্যান্ড কলেজের ষষ্ঠ শ্রেণীর ছাত্রী। মঙ্গলবার পরীক্ষার ফল প্রকাশিত হয়। সে ফেল করায় বাবা-মা তাকে বকাঝকা করলে জেরিন বুধবার বিকেলে আত্মহত্যা করে।
গ্রেফতার ছাত্রদল নেতাকে নির্যাতনের অভিযোগ
ম গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি
পেট্রোল বোমা হামালায় জড়িত সন্দেহে গ্রেফতার ছাত্রদল নেতা শাহ ওবায়দুল্লাহ সুমনের ওপর নির্যাতন করা হচ্ছে বলে অভিযোগ করেছেন ময়মনসিংহ উত্তর জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক মাহফুজুর রহমান মাহফুজ। তিনি বলেন, সোমবার সুমনকে তার নিজ গ্রাম অচিনমশপুর ইউনিয়নের শাহগঞ্জ বাজার থেকে গ্রেফতার করা হয়। এরপর তাকে থানায় রেখে অমানুষিক নির্যাতন চালিয়েছে পুলিশ। বর্তমানে তার অবস্থা আশঙ্কাজনক।
বহিরাগত ঠেকাতে পাস
ম চট্টগ্রাম ব্যুরো
চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে প্রবেশে নতুন নিয়ম চালু করেছে কর্তৃপক্ষ। এ নিয়ম অনুযায়ী প্রতি রোগীকে ভর্তির সময় বিনামূল্যে দুটি টিকিট দেওয়া হবে। রোগীর একাধিক স্বজন, দালাল, চোরসহ বহিরাগতদের ঠেকাতে বুধবার বছরের শুরু থেকেই এ নিয়ম চালু করা হয়েছে। নতুন এ নিয়মে রোগীকে ভর্তির জন্য এখন আর এক দিনের জন্য ১০ টাকা ও দুই দিনের জন্য ২০ টাকায় কোনো টিকিট কিনতে হবে না। এ ব্যাপারে চমেক হাসপাতালের সহকারী পরিচালক ডা. খোরশেদা শিরিন বলেন, হাসপাতালের শৃঙ্খলা রক্ষার্থে পুরনো নিয়মে টিকিট বিক্রি বন্ধ করা হয়েছে।

No comments

Powered by Blogger.