পদত্যাগ করলেন উইন্ডোজের প্রধান

শীর্ষ সফটওয়্যার নির্মাতা প্রতিষ্ঠান মাইক্রোসফটের উইন্ডোজ বিভাগের প্রধান স্টিভেন সিনোফস্কি পদত্যাগ করেছেন। সম্প্রতি আনুষ্ঠানিকভাবে মাইক্রোসফট ছেড়ে যাওয়ার কথা জানান তিনি।


উইন্ডোজ ৮ কার্যক্রমকে সফলভাবে নেতৃত্বদানকারী স্টিভেনের এ পদত্যাগকে প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী স্টিভ বালমারের সঙ্গে ব্যক্তিগত দ্বন্দ্বের কারণ বলে মনে করছেন অনেকেই। তবে বালমার তাঁর এক বিবৃতিতে মাইক্রোসফটে স্টিভেনের অবদানের জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন।
১৯৮৯ সালে মাইক্রোসফটের সফটওয়্যার ডিজাইন প্রকৌশলী হিসেবে যোগ দেন স্টিভেন সিনোফস্কি। ম্যাসাচুসেটস বিশ্ববিদ্যালয় থেকে কম্পিউটার বিজ্ঞানে স্নাতকোত্তর শেষ করে যোগ দেওয়ার তিন বছরের মধ্যে বিল গেটসের কারিগরি সহকারী হিসেবে কাজ শুরু করেন। কর্মজীবনে তিনি মাইক্রোসফটের প্রোডাক্টিভিটি এবং উইন্ডোজ ও উইন্ডোজ লাইভ গ্রুপের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট হিসেবে কাজ করেন। পরবর্তীকালে তিনি উইন্ডোজ বিভাগের প্রেসিডেন্ট হিসেবে পদোন্নতি পান। নিজের পদত্যাগের বিষয়ে দেওয়া বিবৃতিতে মাইক্রোসফটে থাকাকালীন সবার সহায়তার বিষয়ে ধন্যবাদ জানান স্টিভেন। পাশাপাশি মাইক্রোসফটকে একটি দারুণ প্রতিষ্ঠান বলেও অভিহিত করেন। তাঁর পদত্যাগের পর উইন্ডোজ বিভাগের প্রধানের দায়িত্ব দেওয়া হয়েছে জুলি লারসন গ্রিনকে। তিনি উইন্ডোজের সফটওয়্যার এবং হার্ডওয়্যার প্রকৌশল বিভাগের দায়িত্ব পালন করবেন। এ ছাড়া উইন্ডোজ বিজনেস বিভাগের দায়িত্ব পালন করবেন টামি রেলার। —বিবিসি অবলম্বনে কাজী আশফাক আলম

No comments

Powered by Blogger.