পরাগকে জীবিত উদ্ধারই ছিল উদ্দেশ্য: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী মহীউদ্দীন খান আলমগীর বলেছেন, ‘আমাদের উদ্দেশ্য ছিল পরাগ মণ্ডলকে জীবিত অবস্থায় তার মা-বাবার কাছে ফেরত পাঠানো। এ জন্য সন্ত্রাসীরা যে শর্ত দিয়েছে, তা মানা হয়েছে। তবে ৫০ লাখ টাকা মুক্তিপণ দেওয়ার কোনো বস্তুনিষ্ঠ খবর আমাদের কাছে নেই।’


গতকাল বুধবার নিজ কার্যালয়ে আইনশৃঙ্খলা-সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন স্বরাষ্ট্রমন্ত্রী।
পরাগের অপহূত হওয়াকে ‘বিচ্ছিন্ন ঘটনা’ বলে স্বরাষ্ট্রমন্ত্রী গত মঙ্গলবার যে মন্তব্য করেছিলেন, তারও ব্যাখ্যা দিয়েছেন তিনি। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘পরাগকে অপহরণের ঘটনাটি দুঃখজনক। এ ধরনের ঘটনা স্বাধীন দেশে ঘটার কথা নয়। সে জন্য একে বিচ্ছিন্ন বলা হয়েছে।’
রাজধানী ও সারা দেশে পুলিশের ওপর জামায়াত-শিবিরের হামলা প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, জামায়াতে ইসলামীর কর্মীদের চোরাগোপ্তা হামলা ও ভাঙচুরের ঘটনায় অন্য দলের লোকজনও জড়িত থাকার প্রমাণ পাওয়া গেছে। তিনি বলেন, মানবতাবিরোধী অপরাধীদের রক্ষায় যে ‘ধর্মান্ধ গোষ্ঠী’ তাণ্ডব চালাচ্ছে, তাদের আইনি প্রক্রিয়ায় দমন করা হবে। এ জন্য সংশ্লিষ্ট ব্যক্তিদের নির্দেশও দেওয়া হয়েছে।
পুলিশের ওপর হামলা হলেও পুলিশ কঠোর অবস্থানে যায়নি কেন, জানতে চাইলে মন্ত্রী বলেন, মানবতাবিরোধী অপরাধের বিচার-প্রক্রিয়া বাধাগ্রস্ত করতে তারা চোরাগোপ্তা হামলা করছে। পুলিশ আক্রান্ত হলেও কোথাও গুলির ঘটনা ঘটেনি। সর্বোচ্চ সহনশীলতা দেখানো হয়েছে।

No comments

Powered by Blogger.