দ্রুত সুস্থ হয়ে উঠুন আসমানী by পান্না বালা

‘তিনি আমাগো গৌরব। তাঁর জন্য আমরা সবাই দোয়া করছি। তিনি দ্রুত সুস্থ হয়ে উঠুন।’ কথাগুলো বলেন ফরিদপুর সদরের ঈশান গোপালপুর ইউনিয়নের রসুলপুর গ্রামের দর্জি রুস্তম মল্লিক। একই কথা বলেন এই ওয়ার্ডের ইউপি সদস্য রিংকু রানী দত্ত, ‘আমাগো এলাকার সম্মানিত ব্যক্তি আসমানী।


সবার আগে চাই তাঁর সুস্থতা।’ শুধু রুস্তম বা রিংকুই নন, রসুলপুর গ্রামের সবারই এক চাওয়া, ‘দ্রুত সুস্থ হয়ে উঠুন আসমানী।’
‘আসমানীরে দেখতে যদি তোমরা সবে চাও/ রহিমদ্দীর ছোট্ট বাড়ি রসুলপুরে যাও।’ পল্লীকবি জসীমউদ্দীন এক পয়সার বাঁশী কাব্যগ্রন্থের ‘আসমানী’ নামের কবিতার আসমানীর বয়স এখন ৯০। তিনি বসবাস করেন এই রসুলপুর গ্রামে।
বর্তমানে তিনি অসুস্থ। গত শনিবার সকালে অসুস্থ অবস্থায় তাঁকে ফরিদপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তাঁর শারীরিক অবস্থার গুরুতর অবনতি হওয়ায় পরদিন রোববার দুপুরে তাঁকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। তবে হাসপাতালে নেওয়ার পর আসমানীর অবস্থার একটু উন্নতি হয়।
ফরিদপুর মেডিকেল কলেজের সুপার শফিউল্লাহ বলেন, আসমানী অচেতন অবস্থায় আছেন। আগে তাঁর হার্ট অ্যাটাক, স্ট্রোক—দুটোই হয়েছিল। এ ছাড়া রয়েছে রক্তচাপসহ বার্ধক্যজনিত নানা সমস্যা। সবকিছু মিলিয়ে অবস্থা গুরুতর। তাঁকে নলের সাহায্যে তরল খাবার দেওয়া হচ্ছে। ঈশান গোপালপুর ইউনিয়নের ইউপি চেয়ারম্যান নুরুজ্জামান চৌধুরী বলেন, ‘আসমানীর সুস্থতা ও মঙ্গল কামনা করি। আমার ইউনিয়নের প্রতিটি নাগরিক আসমানীর জন্য উৎকণ্ঠিত। সবাই তাঁর জন্য প্রার্থনা করছেন। তিনি যেন সুস্থ হয়ে ওঠেন।’

No comments

Powered by Blogger.