বিমানের এমডিসহ ছয় বৈমানিক চাকরিচ্যুত-ভারপ্রাপ্ত এমডি মোসাদ্দেক

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালকসহ (এমডি) ছয়জন বৈমানিককে অব্যাহতি দেওয়া হয়েছে। বিমানের ভারপ্রাপ্ত এমডি হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে বর্তমান পরিচালক (সম্ভার ও ক্রয়) মোসাদ্দেক আহমেদকে। গতকাল মঙ্গলবার রাতে বিমান পরিচালনা পর্ষদের সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়।


সভা সূত্রে জানা যায়, আরবিট্রেশন ট্রাইব্যুনাল গত সোমবার আগের ভারপ্রাপ্ত এমডি ক্যাপ্টেন শেখ নাসের উদ্দিন, ক্যাপ্টেন আশরাফ খান, ক্যাপ্টেন মোজাম্মেল হোসেন, ক্যাপ্টেন এস রহমান, ক্যাপ্টেন সেলিম ও ফার্স্ট অফিসার আবদুর রহিমের চাকরি থেকে অবসরের বয়সসীমা বৃদ্ধিসংক্রান্ত বিমানের প্রশাসনিক আদেশকে বেআইনি ঘোষণা করে। এরই পরিপ্রেক্ষিতে গতকাল পরিচালনা পর্ষদের সভায় তাঁদের চাকরি থেকে অব্যহতি দেওয়ার সিদ্ধান্ত হয়।
ভিন্ন একটি সূত্র জানায়, ট্রাইব্যুনালের ওই সিদ্ধান্তের বিরুদ্ধে বিমান কর্তৃপক্ষ শিগগির উচ্চ আদালতে আপিল করবে।
২০১০ সালের ৯ সেপ্টেম্বর বিমান কর্তৃপক্ষ এক প্রশাসনিক আদেশ জারি করে ছয়জন বৈমানিকের অবসরের বয়সসীমা পাঁচ বছর বাড়িয়ে ৬২ বছর করে। অধিকাংশ বৈমানিক এই আদেশের বিপক্ষে অবস্থান নেন। তাঁরা আন্দোলনে নামেন। তখন অনেকের বিরুদ্ধে ব্যবস্থা নেয় কর্তৃপক্ষ। এর পর বিষয়টি আদালত পর্যন্ত গড়ায়। পরে হাইকোর্টের নির্দেশে আরবিট্রেশন ট্রাইব্যুনাল গঠন করা হয়।

No comments

Powered by Blogger.