আকাশে ওড়ে অভিমানী মেঘ by ওমর জাবিন

আমার আকাশে ওড়ে অভিমানী মেঘ, বড্ড অভিমানী

হৃদয় গভীরে তার স্পর্শতা আলোড়িত করে তীব্রতায়….

কেনো যে এমন হয়, তুমি জানো না, তুমি বোঝো না?

কী এক অস্থিরতা আমার আকাশ জুড়ে তারই অনুভব শুধু

এলোমেলো করে দেয় আমার দৃষ্টিমগ্ন সবকিছু একান্ত প্রহরে

আমি তো স্পর্শতার খোঁজে হাত বাড়াই অদৃশ্যে!

অদৃশ্যের মাঝেও তোমাকে খুঁজি, আত্মমগ্ন প্রহরে তোমায় খুঁজি

কার অবহেলায় তুমি আড়াল থাকো আমা হতে শত যোজন দূরে?

কতোটা দূরত্বে থাকো তুমি, আমি থাকি গহীন শূণ্যতার মাঝে

কী এক ব্যাকুলতা আমার হৃদয় জুড়ে তারই প্রতিধ্বণি শুনি!

আমার মনের পাখি কোথায় থাকো তুমি কোন্ অজানায়?

ভেতরে চলে অমিমাংসিত কিছু প্রহর, কিছু ধ্রুপদী আবেগ

তুমি জানলে না, তুমি বুঝলে না কেনো তোমাকে চাই

কতো শতো অনাদরে আমার আকাশে ওড়ে অভিমানী মেঘ। 

কেনো আমার বুকের ভেতরে অবিনাশী ঝড়ের তান্ডব বয়ে যায়

উপেক্ষার চাহনি এতোটা তেড়ে আসে, ভেতরে কষ্টের আশ্রম!

No comments

Powered by Blogger.