কেভিনকে হেইডেনের অভিনন্দন

রেকর্ড হাতছাড়া হওয়ার দুঃখ আছে। কিন্তু তাতেও সান্ত্বনা আছে ম্যাথু হেইডেনের। তাঁর রেকর্ড যিনি ভেঙেছেন, তাঁর ব্যাটে যে ছারখার হয়েছে চিরশত্রু ইংল্যান্ড!
আইরিশ এক তরুণ কেভিন ও’ব্রায়েনের ব্যাটে যখন দুমড়েমুচড়ে যাচ্ছে তাঁর ৬৬ বলে বিশ্বকাপে সেঞ্চুরি করার রেকর্ড, হেইডেন তখন দুর্গম এক এলাকায়। আধুনিক দুনিয়ার সঙ্গে প্রায় যোগাযোগবিহীন, ডারউইন উপকূল থেকে ৩০ নটিক্যাল মাইল দূরে, টিউয়ি নামের এক দ্বীপে। এই দ্বীপে বেশ কিছু সমাজসেবামূলক কাজ করছে হেইডেনের দাতব্য সংস্থা ‘দ্য হেইডেন ওয়ে’। সেখানেই একটা অনুষ্ঠান ছিল। অনুষ্ঠানের ঠিক আগ মুহূর্তে স্থানীয় ভূমি পরিষদের চেয়ারম্যান সিরিল রাইওলি হেইডেনকে জানালেন, ৫০ বলে সেঞ্চুরি করে কেভিন ভেঙে দিয়েছেন হেইডেনের রেকর্ড।
হেইডেনের তাৎক্ষণিক প্রতিক্রিয়া ছিল, ‘তাই নাকি? জানি না তো, সত্যি?’ রাইওলি এবার জানালেন বিস্তারিত, জানালেন গোটা দশেক (আসলে ১৫) বল কম লেগেছে কেভিন ও’ব্রায়েনের। একাই হারিয়ে দিয়েছে ইংল্যান্ডকে। টিউয়ি দ্বীপ থেকে ডারউইনে ফিরেই আইসিসির মিডিয়া ও যোগাযোগ কমিটির প্রধান ও ২০১১ বিশ্বকাপের মিডিয়া ডিরেক্টর কলিন গিবসনকে মেইল করে হেইডেন জানিয়েছেন, ‘অসাধারণ এই অর্জনের জন্য কেভিনকে হূদয়ের গভীর থেকে অভিনন্দন। ও ইংলিশদের তুলাধোনা করেছে, এবারে অ্যাশেজে অস্ট্রেলিয়া যেটা করতে পারেনি!’

No comments

Powered by Blogger.