ও’ব্রায়েনকে হুমকি ভাবছেন না মাঞ্জেরেকার

৬৩ বলে ১১৩ রানের রেকর্ড গড়া দানবীয় এক ইনিংস খেলে ইংল্যান্ডকে হতাশায় ডুবিয়েছিলেন আইরিশ ব্যাটসম্যান কেভিন ও’ব্রায়েন। আয়ারল্যান্ডকে এনে দিয়েছিলেন ৩ উইকেটের এক ঐতিহাসিক জয়। আজ আয়ারল্যান্ডের বিপক্ষে মাঠে নামার আগে তাই ও’ব্রায়েনই হতে পারেন স্বাগতিক ভারতের প্রধান দুশ্চিন্তার বিষয়।
তবে ও’ব্রায়েন ভারতের জন্য খুব একটা হুমকি হয়ে দাঁড়াবেন না বলে মনে করছেন ইএসপিএন-স্টার স্পোর্টসের ক্রিকেট বিশ্লেষক সঞ্জয় মাঞ্জেরেকার। তিনি বলেছেন, ও’ব্রায়েন অবশ্যই একজন ভালো ক্রিকেটার। কিন্তু প্রতি ম্যাচেই অমন পারফরমেন্স তাঁর কাছে আশা করাটা একটু বেশিই হয়ে যাবে। ভারতীয় বোলাররা, বিশেষত স্পিনাররা ও’ব্রায়েনদের মতো ব্যাটসম্যানকে ভালোভাবেই রুখে দিতে পারবেন। তাঁরা নিশ্চয়ই ও’ব্রায়েনের খেলার ধরন খুব ভালোমতো পরীক্ষা-নিরীক্ষা করেছেন।
এর আগে মাত্র একবারই আয়ারল্যান্ডের মুখোমুখি হয়েছিল ভারত। ২০০৭ সালে সেই ম্যাচে ভারত পেয়েছিল ৯ উইকেটের জয়। আজকের ম্যাচেও নিশ্চিতভাবে ভারতই ফেবারিটের আসনে থাকবে বলে মনে করছেন মাঞ্জেরেকার। বলেছেন, যদি ক্রিকেটীয় যুক্তিবোধ দিয়ে বিচার করা হয়, তাহলে ভারতের আজ সহজ জয়ই পাওয়ার কথা। আয়ারল্যান্ড ইংল্যান্ডের বিপক্ষে অসাধারণ খেলেছিল। কিন্তু প্রতি ম্যাচেই তারা সে রকম খেলতে পারবে, এটা আশা করা যায় না। এখনো আন্তর্জাতিক ক্রিকেটে তাদের অভিজ্ঞতা অনেক কম।

No comments

Powered by Blogger.