নিউজিল্যান্ড যাচ্ছেন মাশরাফি

নিউজিল্যান্ডগামী বাংলাদেশ দলে বড় কোনো চমক নেই, তবে বড় খবর আছে। দলে ফিরেছেন মাশরাফি বিন মুর্তজা। অবশ্য অধিনায়ক হিসেবে নন, মাশরাফি দলে আছেন সাধারণ সদস্য হিসেবে। একবারেই বড় দৈর্ঘ্যের ম্যাচে খেলতে চান না বলে নিউজিল্যান্ডে শুধু টি-টোয়েন্টি ও ওয়ানডে খেলবেন। আর এ জন্যই নিজে থেকেই বোর্ডকে অনুরোধ করেছিলেন অধিনায়কত্বের জন্য তাঁকে বিবেচনা না করতে।
খোলা চোখে দেখলে দলে আফতাব আহমেদের থাকাটাও একটা বড় খবর। ভারতের বিপক্ষে টেস্ট সিরিজের দলে ছিলেন না তিনি। ত্রিদেশীয় ওয়ানডে সিরিজের দলে ছিলেন, আফতাবেরটি তাই ফেরা না বলে বলা যায় জায়গা ধরে রাখা। একই কথা বলা যায় বাঁহাতি স্পিনার আবদুর রাজ্জাকের ক্ষেত্রেও। এই দলটি টি-টোয়েন্টি, ওয়ানডে ও টেস্ট—তিনটি সংস্করণের জন্যই। শুধু টেস্টের আগে দলের সঙ্গে যোগ দেবেন জুনায়েদ সিদ্দিক।
ভারতের বিপক্ষে টেস্ট সিরিজের দল থেকে বাদ পড়েছেন শাহরিয়ার নাফীস এবং পেসার মাহবুবুল আলম। অবশ্য নিউজিল্যান্ড সিরিজের দলে রাখা হবে না জানিয়ে ভারতের বিপক্ষে প্রথম টেস্টের পরই জাতীয় লিগ খেলার জন্য তাঁদের ছেড়ে দেওয়া হয়েছিল। ত্রিদেশীয় সিরিজের দল থেকে নাফীস ছাড়া আর বাদ পড়েছেন বাঁহাতি পেসার সৈয়দ রাসেল।
নিউজিল্যান্ডের উদ্দেশে আজ রাতেই ঢাকা ছাড়ছে বাংলাদেশ দল। ৩ ফেব্রুয়ারি একমাত্র টি-টোয়েন্টি হ্যামিল্টনে, ৫, ৮ ও ১১ ফেব্রুয়ারি তিনটি ওয়ানডে যথাক্রমে নেপিয়ার, ডানেডিন ও ক্রাইস্টচার্চে, আর ১৫ ফেব্রুয়ারি থেকে একমাত্র টেস্ট হ্যামিল্টনে। টি-টোয়েন্টি, প্রথম ও শেষ ওয়ানডে ম্যাচটি দিবারাত্রির।

No comments

Powered by Blogger.